fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ, বৃষ্টি আর ক’দিন—– জানাল আবহাওয়া দফতর

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: অতিভারী বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণবঙ্গ। বর্জ্রবিদ্যুত সহ বৃষ্টি চলছে। সেই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। বহু রাস্ত জলমগ্ন। পুজোর মুখে এই বৃষ্টিতে মাথায় হাত ব্যবসায়ীদের। বৃষ্টি আর কতদিন চলবে তা নিয়ে ভোগান্তি বেড়েছে সাধারণ মানুষের।

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, নিম্নচাপ ক্রমশ দুর্বল হলেও এই নিম্নচাপের ফিডিং বঙ্গোপসাগর থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে যাচ্ছে। এছাড়াও আপার ইয়ারে একটি অক্ষরেখা তৈরি হয়েছে নিম্নচাপ এলাকা থেকে মধ্য বাংলাদেশ পর্যন্ত। এর প্রভাবে ১৪ সেপ্টেম্বর বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে।

কিছুটা শক্তি খুইয়ে মধ্যপ্রদেশের দিকে সরেছে নিম্নচাপ, কিন্তু রেহাই মেলেনি দক্ষিণবঙ্গের। ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। নিম্নচাপ ও মৌসুমি অক্ষরেখার জোড়া প্ৰভাবে শেষ ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হয়েছে পূর্ব মেদিনীপুর ও হাওড়ায়। ৬০ মিমি বৃষ্টি হয়েছে আলিপুরে। অন্যদিকে দিঘায় বর্ষণের পরিমাণ প্রায় ১১৩.৭ মিমি! কাকদ্বীপ ও ডায়মন্ড হারবারের নিচু এলাকাও জলমগ্ন বলে খবর। অন্যদিকে সমুদ্রে জলোচ্ছ্বাস থাকার কারণে সমুদ্রতটে চলছে মাইকিং। মঙ্গলবার পর্যন্ত দিঘা, বকখালি, গঙ্গাসাগরে সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। অন্যদিকে কলকাতার একাধিক রাস্তা জলমগ্ন। সব থেকে সমস্যায় নিত্যযাত্রীরা।

 

Related Articles

Back to top button
Close