fbpx
কলকাতাহেডলাইন

বাজারের বিক্রেতাদের সুরক্ষিত রাখতে বিশেষ রক্ষা কবচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা সংক্রমণ এড়াতে বাজারের বিক্রেতাদের দেওয়া হল বিশেষ সুরক্ষা কবজ। শুক্রবার উত্তর কলকাতার ছাতুবাবু বাজারে কমপক্ষে ১০০ বিক্রেতাদের হাতে এই  অর্ধেক পিপিই রক্ষাকবচ তুলে দেওয়া হল। একই সঙ্গে  বাজার কর্তৃপক্ষ  নিজ উদ্যোগে স্যানিটাইজার মেশিন কিনে বাজার স্যানিটাইজ করল। এর আগে কলকাতা পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছিল বাজারগুলি থেকেই সংক্রমণ বেশি ছড়াচ্ছে। বাজার করতে গিয়ে সাধারণ মানুষ পারস্পরিক দূরত্ব বিধি লঙ্ঘন করে সংক্রমণ ছড়িয়ে ফেলছে। তাই প্রতিটি বাজারের ওপর বিশেষ দৃষ্টি আরোপ করা হয়েছিল পুরসভার পক্ষ থেকে।

প্রতিদিন বাজারে বহু মানুষ আসেন নিজেদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কিনতে। এদের মধ্যে কে করোনা আক্রান্ত বা কোনও ব্যক্তি বিপজ্জনক এলাকার তা বিক্রেতাদের বোঝা সম্ভব সম্ভব নয়। আর তাই সাধারণ মানুষ থেকে নিজেদের করোনা মুক্ত রাখতে বাজার কর্তৃপক্ষ এই উদ্যোগ গ্রহণ করে। স্থানীয় বিশিষ্ট চিকিৎসক সুশীল আগারওয়াল অনাথ বাবুবাজারের বিক্রেতাদের হাতে অর্ধেক পিপিই ও হ্যান্ড গ্লাভস নিখরচায় তুলে দেন। একই সঙ্গে এবার থেকে সপ্তাহে দুবার নিজস্ব স্যানিটাইজার মেশিন দিয়ে বাজার কর্তৃপক্ষ স্যানিটাইজ করবে বাজার। এমনটাই জানালেন সভাপতি পঙ্কজ ঘোষ। তিনি আরও বলেন, শুধুমাত্র বাজার নয় কেউ যদি চায় শর্তসাপেক্ষে অঞ্চলের বাসিন্দাদের বাড়িও স্যানিটাইজ করে দেওয়া হবে।

কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে সাধারণ মানুষকে মাস্ক পরে বাঁচার অভ্যাস করতে বলেছিলেন। মুখ্যমন্ত্রীর বক্তব্যের পর অনাথ বাবুবাজারের এই উদ্যোগ স্বাভাবিকভাবেই কিছুটা হলেও স্বস্তিতে রাখবে ক্রেতা-বিক্রেতা উভয়কে।

 

Related Articles

Back to top button
Close