fbpx
ক্রিকেটখেলাপশ্চিমবঙ্গহেডলাইন

ক্রিকেট মাঠের দাবি জানিয়ে পর্যটন মন্ত্রীর মাধ্যমে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ ক্রিড়া প্রেমীরা

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: ক্রিকেট মাঠের দাবিতে পর্যটন মন্ত্রীর মাধ্যমে মূখ্যমন্ত্রীর দ্বারস্থ হল শিলিগুড়ি ক্রিকেট লাভার্স ওয়েলফেয়ার অরগানাইজেশান।  করোনা আবহ সহ আমফানে রাজ্য বিপর্যস্ত তার ওপর আসন্ন বিধানসভা নির্বাচন। তাই এই মূহুর্তে ক্রিকেট মাঠের স্বপ্ন কতটা বাস্তবায়িত হবে তা নিয়ে সংশয় থেকেই গেল পর্যটন মন্ত্রীর আশ্বাসে।
শিলিগুড়ির একমত্র স্টেডিয়াম কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম বর্তমানে ফুটবল খেলার জন্য নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। যদিও আগে এই মাঠটিতে ক্রিকেট, ফুটবল সহ অন্যান্য বিভিন্ন খেলার জন্য ব্যবহার হয়ে আসছিল। এদিকে ঋদ্ধিমান সাহা সহ একের পর এক অনেক পুরুষ ও মহিলা ক্রিকেট তারকা শিলিগুড়ির শহর থেকে উঠে এসেছে।  সেখানে দাঁড়িয়ে বর্তমানে শিলিগুড়িতে ক্রিকেট খেলার মতো কোন পরিকাঠামো নেই। তাই একটি ক্রিকেট মাঠের দাবি জানিয়ে সোমবার মন্ত্রীর দ্বারস্থ হল শিলিগুড়ি ক্রিকেট লাভার্স  ওয়েলফেয়ার অর্গানাইজেশন ।
সংস্থার সভাপতি মনোজ ভর্মা বলেন,” শিলিগুড়িতে ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে। কিন্তু ক্রিকেট খেলার কোন পরিকাঠামো নেই তা সত্তেও ঋদ্ধিমান সাহা থেকে শুরু করে আরো অনেকে খেলোয়ার উঠে এসেছে। এসজেডিএ চেয়ারম্যানের কাছে এই আবেদন জানিয়ে গিয়েছিলাম। তিনি বলেছেন কাওয়াখালী তে ১৫ একর জমি রয়েছে।”
এদিন সেই জমিতে ক্রিকেট মাঠ তথা স্টেডিয়াম করে দেওয়ার দাবি জানিয়ে পর্যটনমন্ত্রীর মাধ্যমে মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানান ক্রিকেটপ্রেমীরা। পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, “এই উদ্যোগটা আগে নিলে অনেকটাই ফলপ্রসূ হত। বর্তমানে সময়টা ভালো নয়। করোনা আবহ চলছে, আমফানে বিপর্যস্ত। সামনেই বিধানসভা নির্বাচন। একদিনে কাজটা হবে না একটা ভালো জায়গা দেখে ভবিষ্যতে স্টেডিয়াম করা যায় কিনা বিভিন্ন জায়গায় আলোচনা করে দেখছি কতটা কি করা যায়। “

Related Articles

Back to top button
Close