fbpx
কলকাতাগুরুত্বপূর্ণশিক্ষা-কর্মজীবনহেডলাইন

SSC দুর্নীতি: সিবিআইয়ের মুখোমুখি পার্থ, বেশিরভাগ প্রশ্ন ‘মনে নেই’ বলে এড়িয়ে গেলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দীর্ঘদিন ধরে টালবাহানা করার পর আজ সিবিআইয়ের মুখোমুখি বসতে হল রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সাতটি মামলায় সিঙ্গেল বেঞ্চের নির্দেশ বহাল রাখল হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। ডিভিশন বেঞ্চ-এর নির্দেশের পরেই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে আজ নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিকেল ৬ টার সময় তার হাজিরার নির্দেশ রাখা হয়।

রক্ষাকবচের জন্য ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন পার্থ। কিন্তু তার আবেদন নাকচ করে দেওয়া হয়। তার পরেই বিকেল পাঁচটা সময় নাকতলার বাড়িতে থেকে বের হন তিনি। তার নির্ধারিত সময়ে ২০ মিনিট আগে তিনি নিজাম প্যালেসে এসে পৌঁছন। সেখানে তাকে দু দফায় জেরা করা হয়। তবে সূত্রের খবর, বেশিরভাগ প্রশ্নের উত্তর ‘মনে নেই’, জানি না বলে এড়িয়ে যান প্রাক্তন শিক্ষামন্ত্রী। জেরায় পার্থ জানান, এসএসসি সব কিছু প্রক্রিয়া মেনেই হয়েছে।

ঠিক বিকেল ৫.৪০ মিনিটে নিজাম প্যালেসে, সিবিআই-এর অফিসে পৌঁছন পার্থ চট্টোপাধ্যায়। প্রায় ৪ ঘণ্টা নিজাম প্যালেসে কাটিয়ে রাত্রি ৯ টা ২৫ নাগাদ সেখান থেকে বের হয়ে সোজা বেহালার পার্টি অফিসে চলে যান তিনি।

SSC দুর্নীতি মামলায় টানা সাড়ে তিন ঘণ্টা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সূত্রের খবর।

আগামী সপ্তাহে ফের পার্থ চট্টোপাধ্যায়কে তলব করা হতে পারে। গোটা নিজাম প্যালেস চত্বর কড়া নিরাপত্তার চাদরে ঘিরে রাখা হয়।

উল্লেখ্য, গত ১২ এপ্রিল কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রথমবার এসএসসি মামলায় তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়তে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন। তারপর তিনি ডিভিশন বেঞ্চে আপিল করেচিলেন। এবং ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায়ের উপর স্থগিতাদেশ জারি করে। ফলে সাময়িক স্বস্তি পান।

Related Articles

Back to top button
Close