fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আদালত রায় দিলে ১০ দিনে নিয়োগ, এসএসসি চাকরি প্রার্থীদের উদ্দেশ্যে পার্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আদালত রায় দিলেই দ্রুত শিক্ষক নিয়োগ। জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এসএসসির চাকরিপ্রার্থীদের অবস্থান নিয়ে অবশেষে মুখ খুললেন শিক্ষামন্ত্রী। মঙ্গলবার থেকে রাতভর অবস্থানে বসেছিল এসএসসির চাকরিপ্রার্থীরা। আর তাতেই কিছুটা হলেও অস্বস্তিতে স্কুল শিক্ষা দপ্তর। বুধবার দুপুর বেলায় রাজ্যের অবস্থান স্পষ্ট করে দিলেন শিক্ষা মন্ত্রী। তিনি বলেন, ‘প্রয়োজনে ১০ দিনের মধ্যে যাবতীয় নিয়োগ প্রক্রিয়া শেষ করে দেব।ওনারা দাবি করতেই পারেন শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার। কিন্তু নিয়োগ প্রক্রিয়া তো আমাদের হাতে নেই এটা আদালতের হাতেই রয়েছে।’
অবস্থানরত চাকরিপ্রার্থীদের দাবি, ‘আদালতে মামলার শুনানি শেষ হয়েছে। আমরা চাই দ্রুত যাতে আদালত তার রায় দেয়। রাজ্য সরকারের তালবাহানা জন্যই নিয়োগ প্রক্রিয়া তে এত দেরি। দীর্ঘ ৭ বছর ধরে উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শেষ করতে পারিনি রাজ্য সরকার। সরকারকে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। আমরা চাই শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা।’ কিন্তু স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর যেহেতু এসএসসির নিয়োগ প্রক্রিয়া এখনও পর্যন্ত আদালতের বিচারাধীন আপাতত অবস্থানকারী চাকরি প্রার্থীদের সঙ্গে আলোচনায় গিয়েও আদপে কোনো লাভ হবে না।

মঙ্গলবার উচ্চ প্রাথমিকে চাকরিপ্রার্থীদের করুণাময়ী থেকে বিকাশ ভবন পর্যন্ত মিছিল করার কথা ছিল। চাকরিপ্রার্থীদের অভিযোগ করুণাময়ী তে চাকরিপ্রার্থীদের জমায়েত শুরুর পর থেকেই পুলিশ তাদেরকে আটক করতে শুরু করে। তার জেরে শেষমেষ মিছিল না হলেও মঙ্গলবার বেলা থেকেই স্কুল সার্ভিস কমিশনের সদর দপ্তর এর সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেন এসএসসির চাকরিপ্রার্থীরা।

উল্লেখ্য, গত বছর পুজোর আগে ১৪ হাজারেরও বেশি শূন্য পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে মেধাতালিকা প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন।কিন্তু তারপর মেধাতালিকায় অস্বচ্ছতা এবং গরমিলের অভিযোগ নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় চাকরিপ্রার্থীদের একাংশ। উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার ওপর স্থগিতাদেশ দেয়।

Related Articles

Back to top button
Close