fbpx
হেডলাইন

শুরু ট্রেন চলাচল, তেলেঙ্গানা থেকে প্রথম ট্রেন রওনা হচ্ছে ঝাড়খন্ড পর্যন্ত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লকডাউনের মধ্যেই শুরু হল ট্রেন চলাচল। তেলেঙ্গানা থেকে প্রথম ট্রেন চলাচল শুরু হচ্ছে ঝাড়খন্ড পর্যন্ত। বিভিন্ন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে নেওয়া হয়েছে এই উদ্যোগ।

একাধিক রাজ্য সরকারের পক্ষ থেকে কেন্দ্রীয় সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছিল যে, যে ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফেরানোর জন্য ব্যবস্থা করতে হবে। পাঞ্জাব, রাজস্থান, মহারাষ্ট্র, তামিলনাড়ু, তেলেঙ্গানার মতো কিছু রাজ্য ভিন রাজ্যে আটকে পড়া শ্রমিকদের ঘরে ফেরাতে বিশেষ ট্রেন চালু করার আবেদন জানায় কেন্দ্রকে। আর তখনই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বিশেষ কয়েকটা ট্রেনের ব্যবস্থা করা হয়।

শুক্রবার সকালে তেলেঙ্গানা থেকে একটি বিশেষ ট্রেন ছাড়ে। ওই ট্রেনে করে বাড়ি ফিরছেন ঝাড়খণ্ডের শ্রমিকরা। পাশাপাশি আন্তঃরাজ্য যাতায়াতের সুবিধার্থে এই সমস্ত আটকে পড়া মানুষজনদের জন্য বিশেষ বাস চালু করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যদিও প্রথমদিকে কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছিল আপাতত বাস পরিষেবা চালু করেই শ্রমিকদের ঘরে ফেরানোর কাজ শুরু হোক কিন্তু পরে ট্রেনের জন্য ক্রমাগত চাপ সৃষ্টি হওয়ায় কেন্দ্রের তরফ থেকে সেই সিদ্ধান্ত পাল্টানো হয়।

Related Articles

Back to top button
Close