fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রিপাবলিক বিতর্ক! অর্ণব গোস্বামীর বিরুদ্ধে FIR সোমেন মিত্রের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পালঘর সন্ন্যাসী হত্যাকাণ্ডের পর কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর দিকে আঙ্গুল তুলে সোচ্চার হয়েছিলেন বিশিষ্ট সাংবাদিক তথা রিপাবলিক টিভি এডিটর অর্ণব গোস্বামী। ‌ ঘটনার জন্য দায়ী সোনিয়া গান্ধী, তিনি একজন ইতালিয় মহিলা ইত্যাদি শব্দ ব্যবহার করেছিলেন কংগ্রেস নেতৃত্ব কে। কংগ্রেসের অভিযোগ এই ধরনের উস্কানিমূলক মন্তব্যে দেশের সম্প্রীতি নষ্ট করছেন ওই সাংবাদিক।  এই মর্মে এফআইআর দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। তারপরেই পশ্চিমবঙ্গ থেকে এফআইআর দায়ের করলেন প্রদেশকংগ্রেস প্রেসিডেন্ট সোমেন মিত্র।

সর্বভারতীয় টেলিভিশনে এইভাবে কোনও রাজনৈতিক দলের প্রধান কে আক্রমণ করা অবিবেচকের মত কাজ বলে দাবি করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সৌমেন মিত্র। টেলিভিশনে ওনার ভাষার ব্যবহার সঠিক নয়।‌ এইভাবে সোনিয়া গান্ধীর ভাবমূর্তি নষ্ট করা যাবে না বলেও অর্ণব কে পাল্টা কটাক্ষ করেছেন তিনি।

জানা গিয়েছে, এন্টালি থানায় এফআইআর করা হয়েছে। কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি সোনিয়া গান্ধীর বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি। শুধু এখানেই শেষ নয়, জেলাস্তরেও কংগ্রেস নেতৃত্বকে এই বিষয়ে সোচ্চার হতে বলেছেন। জাতীয়স্তরের অন্যতম নিউজ চ্যানেল রিপাবলিক টিভির প্রতিষ্ঠাতা এবং সম্পাদক অর্ণব গোস্বামী মহারাষ্ট্রের পালঘরের তিন ব্যাক্তিকে দলিত সন্দেহে পিটিয়ে মেরে ফেলার বিষয় প্রসঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর বিরুদ্ধে আঙুল তুলেছিলেন।

রাজ্য কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেছেন, এমন মন্তব্য করে অন্যায় করেছেন বিশিষ্ট সাংবাদিক। এমন তাঁর করা উচিত হয়নি। পশ্চিমবঙ্গ কংগ্রেস দশটি ধারায় এফআইআর দায়ের করেছে। শুধু অর্ণব গোস্বামী নয়, আইনি ধাক্কায় পড়েছে তাঁর সংস্থাও রিপাবলিক টিভিও। একই অপরাধে দেশের বিভিন্ন রাজ্য থেকেও অর্ণব গোস্বামীর নামে অভিযোগ দায়ের করছে কংগ্রেস।

অন‍্যদিকে, অর্ণব জানিয়েছেন, স্ত্রী’কে নিয়ে বুধবার রাতে মুম্বইয়ের রিপাবলিকের স্টুডিও থেকে বাড়ি ফেরার পথে তাঁকে আক্রমণ করা হয় বলে অভিযোগ করেছেন তিনি। পেছনে যুব কংগ্রেস রয়েছে বলে তার দাবি।

Related Articles

Back to top button
Close