fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

বিপর্যয় মোকাবিলায় ব্যর্থ রাজ্য সরকার, মোদিকে হাল ধরতে অনুরোধ অধীরের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আমফান মোকাবিলায় রাজ্য সরকারের কাজ নিয়ে ফের তোপ দাগলেন অধীর রঞ্জন চৌধুরী। এই অবস্থায় রাজ্যের স্বাভাবিক অবস্থা ফেরাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন রাখলেন তিনি। নরেন্দ্র মোদিকে অনুরোধ জানিয়ে অধীর বলেন, যত শীঘ্র সম্ভব রাজ্য সরকারের সম্মতিক্রমে বিপর্যস্ত এলাকায় পর্যাপ্ত ভারতীয় সেনা নামিয়ে পরিস্থিতি স্বাভাবিক করুন, না হলে আগামী দিনে গোটা রাজ্য চরম সঙ্কটের সম্মুখীন হবে।

তিনি এক বিবৃতিতে বলেন, এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে আমফান বিপর্যয় মোকাবিলায় কোনও আশানুরূপ ফল দেখা যায়নি। সমস্ত দিক বিপুল অঞ্চল জলমগ্ন অবস্থায় রয়েছে। এমনকী সমুদ্রের নোনা জল ঢুকে গেছে। পানীয় জলের চরম সংকট দেখা দিয়েছে। সেইসঙ্গে বিভিন্ন পশুপাখির পচনশীল মরদেহ জলকে আরও দূষিত করছে।

একইসঙ্গে তিনি বলেন, পশ্চিমবঙ্গের বিরাট অংশে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। এমনকী কলকাতাতেও একই অবস্থা। বিদ্যুতের অভাবে এই গ্রীষ্মের প্রখর দাবদাহে বহু মানুষের জীবন বিপন্ন। অনেক সমস্যার মধ্যে দিন কাটাতে হচ্ছে। টানা বিদ্যুৎ পরিষেবা ব্যাহত থাকার ফলে বহু অসুস্থ মানুষের পরিস্থিতি অত্যন্ত শোচনীয়। কিন্তু এই অবস্থায় রাজ্যসরকার পশ্চিমবঙ্গের মানুষকে এই ভয়াবহ পরিস্থিতি থেকে উদ্ধার করতে চরম ব্যর্থ।

Related Articles

Back to top button
Close