fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে করোনায় মৃত সাংবাদিকের স্ত্রীকে চাকরি দিল রাজ্য সরকার

শুভেন্দু বন্দ্যোপাধ্যায়, আসানসোল: আসানসোল শিল্পাঞ্চলে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া হিন্দি দৈনিকের এক সাংবাদিকের স্ত্রীকে রাজ্য সরকারের পক্ষ থেকে চাকরি দেওয়া হল। শনিবার সকালে রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটকের আসানসোলের আপকার গার্ডেনের বাসভবনের অফিসে অন্যান্য সাংবাদিকদের সঙ্গে প্রয়াত সাংবাদিকের পরিবারের সদস্যরা ছিলেন।

ঝাড়খণ্ডের মাইথনের বাসিন্দা সঞ্জীব সিনহা একটি হিন্দি দৈনিকের সাংবাদিক হিসেবে আসানসোল শিল্পাঞ্চলে কর্মরত ছিলেন। গত আগষ্ট মাসে করোনায় আক্রান্ত হয়ে ঝাড়খণ্ডের রাঁচির এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে সেখানে তার মৃত্যু হয়। তার স্ত্রী সহ পরিবারের ৪ সদস্যও করোনা আক্রান্ত হয়েছিলের। পরে তারা সুস্থ হন। এরপর মন্ত্রী মলয় ঘটক সাংবাদিক সঞ্জীব সিনহার  পরিবারের সদস্যদের ডেকে বলেন, যা কিছু সাহায্যের প্রয়োজন তা দেওয়ার জন্য তিনি সর্বদা প্রস্তুত আছেন।মন্ত্রী মলয় ঘটক প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহাকে চাকরির জন্য বলেন। তার স্ত্রী মন্ত্রীর প্রস্তাবে চাকরির জন্য রাজি হন। এরপরে মন্ত্রী রাজ্য সরকারের আইন ও বিচার দপ্তরে সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহাকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেন। শনিবার মন্ত্রী মলয় ঘটক প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রীর হাতে সেই চাকরির নিয়োগপত্র তুলে দেন।

 

এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, প্রয়াত সঞ্জীব সিনহা নির্ভীকতার সাংবাদিকতা করতেন। সব সময়  সত্যের পাশে দাঁড়িয়ে সংবাদ করেছেন। তার অকাল মৃত্যুতে আমরা সবাই শোকাহত। রাজ্য সরকার তার স্ত্রীর পাশে দাঁড়াতে একটি চাকরি দিয়েছে। প্রয়াত সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জু সিনহা বলেন, রাজ্য সরকারের এই সিদ্ধান্তে আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। রাজ্য সরকারের পাশাপাশি মন্ত্রী মলয় ঘটককে তিনি  ধন্যবাদ জানিয়েছেন। আসানসোল প্রেস ক্লাব সহ শিল্পাঞ্চলের সকল সাংবাদিকরা মন্ত্রী ও রাজ্য সরকারের এই ভূমিকায় প্রশংসা করেছেন।

Related Articles

Back to top button
Close