fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

একুশের নির্বাচনের আগেই অত্যাবশ্যকীয় পণ্য নিয়ে নয়া আইন আনতে পারে রাজ্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রের অত্যাবশ্যকীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে নয়া পদক্ষেপ গ্রহণ করতে চলেছে রাজ্য সরকার। দলীয় সূত্রে এমনটাই জানা গিয়েছে। তার জন্য বিধানসভার আপাতকালীন সংক্ষিপ্ত অধিবেশনও ডাকতে পারে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। ইতিমধ্যেই দাম কমানোর দাবি জানিয়ে গতকাল প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামনেই বিধানসভা নির্বাচন। তাই তার আগেই কেন্দ্রের অত্যাবশ্যকীয় পণ্যের দাম নিয়ে কেন্দ্রের বিরোধিতায় নামলেন মমতা সরকার।
উল্লেখ্য, কেন্দ্র সেপ্টেম্বর মাসে অত্যাবশ্যকীয় পণ্য আইনের সংশোধনী বিল পাশ করিয়ে নিয়েছে সংসদে।  তৃণমূল সূত্রে খবর, ডিসেম্বর মাসেই এই আইন আনা হতে পারে। তার জন্য বড়দিনের ছুটির আগেই বিধানসভার বিশেষ অধিবেশন ডাকা হতে পারে। রাজ্যের বিধানসভা নির্বাচনের ঘোষণার আগেই বিল পাশের প্রাথমিক প্রক্রিয়া সেরে ফেলতে। তবে এই বিল রাজ্যপাল মঞ্জুর করবেন কিনা সেটা নিয়েও প্রশ্ন রয়েছে রাজনৈতিক মহলে।
গতকাল প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি দিয়ে মুখ্যমন্ত্রী লেখেন, আলু, পিয়াঁজ-সহ নিত্য প্রয়োজনীয় সবজির মূল্যবৃদ্ধি রুখতে এখনই পদক্ষেপ করুক কেন্দ্র। না হলে রাজ্যবাসীর স্বার্থে তা নিয়ন্ত্রণ করতে আইন আনতে বাধ্য হবে রাজ্য সরকার।

Related Articles

Back to top button
Close