fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

এবার পর্যটন কেন্দ্রও খুলে দিচ্ছে রাজ্য… করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা

সঞ্জিত সেনগুপ্ত, শিলিগুড়ি: লকডাউনের মধ্যে রাজ্যে একে একে সবই খুলে যাচ্ছে। দোকান, বাজার, রেস্তরাঁ, ধর্মীয় স্থানের পর এবার পর্যটন কেন্দ্রও খোলার সিদ্ধান্ত নিল রাজ্যের তৃণসূল সরকার। বুধবার শিলিগুড়তে মৈনাক ট্যুরিস্ট লজে নিজের দফতরে সাংবাদিক সম্মেলন করে একথা জানান পর্যটন মন্ত্রী গৌতম দেব। তবে সব নয়, প্রথম পর্যায়ে পাঁচটি পর্যটন কেন্দ্র খোলা হচ্ছে। পর্যটন মন্ত্রী গৌতম দেব বলেন, ‘ ডায়মণ্ডহারবার, বিষ্ণুপুর,মাইথন, রাঙাবিতান ও ডুয়ার্সের টিলাবাড়ি খোলা হচ্ছে। আগামী ৮ জুন থেকে এই জায়গাগুলির ট্যুরিস্ট লজ অনলাইনে বুকিং শুরু হবে। তবে করোনা প্রটোকল মেনেই সব করা হবে। পর্যটকরা অবাধে আসতে পারবেন।’

এক প্রশ্নোত্তরে মন্ত্রী জানান, আগামীতে বাকি পর্যটনকেন্দ্রগুলি একে একে খোলা হবে। তবে ঘুরতে আসা প্রতিটি পর্যটককে মাস্ক ব্যবহারের পাশাপাশি করোনা প্রতিরোধের জন্য সব স্বাস্থ্য বিধি মানতে হবে। সেরকম ট্যুরিস্ট লজের কর্মীদেরও প্রয়োজনীয় সুরক্ষা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কিন্তু করোনার যখন গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে তখন এভাবে সব কিছু খুলে দেওয়ার সিদ্ধান্ত মেনে নিতে পারছে না ওয়াকিবহাল মহল। তাদের মতে পরিযায়ী শ্রমিকরা আসতে শুরু করেছেন। এখনই কঠোর লক ডাউন দরকার ছিল। সেখানে উল্টোটা করা হচ্ছে। কাজ হারিয়ে আসা মানুষ এখন গোপনে পর্যটন কেন্দ্রগুলিতে নানা ধরনের জীবিকার জন্য ভীড় করতেই পারে। তাতে কিন্তু বিপদ ঘনিয়ে আসতে পারে।

Related Articles

Back to top button
Close