fbpx
কলকাতাহেডলাইন

গুজব ছড়ানোর অভিযোগে ১৩০ জনকে গ্রেফতার, ২৩৮ জনকে সতর্ক রাজ্য পুলিশের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে এপ্রিল ১৩০ জনকে গ্রেফতার করল পশ্চিমবঙ্গ পুলিশ। ডেকে সতর্ক করা হয়েছে ২৩৮ জনকে। পিছিয়ে নেই কলকাতা পুলিশও। কিন্তু তার পরেও করোনা নিয়ে গুজব ছড়ানোর কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। উল্টে সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ নিয়ে তালতলা ও যাদবপুরে ভুয়ো মেসেজের জেরে পরিস্থিতি সামলাতে হিমশিম খেতে হচ্ছে পুলিশকে।

প্রসঙ্গত, শুক্রবার বিকেল থেকে হোয়াটসঅ্যাপে তালতলা এলাকা নিয়ে একটি মেসেজ ভাইরাল হয়। ওই মেসেজে বলা হয়, সেখানে নাকি পরিস্থিতি ভয়ংকর। করোনায় গত কয়েক দিনে কমপক্ষে ২৫ থেকে ৩০ জনের নাকি মৃত্যু হয়েছে। এই খবর নাকি চাপার চেষ্টা হচ্ছে। যারা আক্রান্ত। ১২ জনের নাম ঠিকানাও প্রকাশ করে তাদের মৃত দাবি করা হয়েছে। কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল ও তালতলা থানার ওসি-সহ সব পুলিশকর্মীকে এই এলাকায় প্রয়োজন ছাড়া টহল না দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশমহল নাকি আতঙ্কে কাঁপছে। কিন্তু চাকরির কারণে মুখ ফুটে কিছু বলতে পারছেন না।

আরও পড়ুন: করোনা মুক্তিতে ইবোলার প্রতিষেধকে আস্থা আমেরিকার

একই ভাবে শনিবার বিকেল থেকেও একটি মেসেজ ভাইরাল হয়েছে। যাদবপুর বিজয়গড়ে এক স্ত্রীরোগ বিশেষজ্ঞ করোনা আক্রান্ত। গোটা এলাকা সিল করে দেওয়া হয়েছে। এই মেসেজ দুটি ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। আপাতত কলকাতা পুলিশ এই ২ টি খবরই গুজব বলে উড়িয়ে দিয়েছে। পুলিশ জানিয়েছে, যাদের নাম প্রকাশ করা হয়েছে তারা কেউই মারা যায়নি। কে বা কারা এই গুজব ছড়াচ্ছে, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Related Articles

Back to top button
Close