fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আনিস কাণ্ডে উত্তপ্ত রাজ্য-রাজনীতি, রণক্ষেত্র হাওড়ার পাঁচলা, চলল ইটবৃষ্টি, বোমাবাজি

আহত বেশ কয়েকজন পুলিশকর্মী

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আনিস কাণ্ডে ফের উত্তপ্ত হল রাজ্য-রাজনীতি। আজ নিহত ছাত্র নেতার হত্যায় প্রকৃত দোষীকে খুঁজে বের করার দাবিতে ফের উত্তপ্ত থাকল পাঁচলা। বাম-ছাত্র যুব সংগঠনে ডাকে এসপি অফিস ঘেরাওয়ের প্রতিবাদে কয়েকঘন্টার মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়ার পাঁচলা।

পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। শুরু হয় ইটবৃষ্টি। ইটের আঘাতে আহত হন কয়েকজন পুলিশকর্মী। পুলিশভ্যানে ভাঙচুর করা হয়। কয়েকটিভ্যানে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। পুলিশও লাঠি চার্জ করে। এদিকে

মিছিল পাঁচলায় পৌঁছতেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশের ব্যারিকেড দিয়ে মিছিল আটকাবার চেষ্টা করলে উত্তেজনা বেড়ে যায়। শুধু বাম ছাত্র নেতাই নন, বাইরে থেকেও বহু সাধারণমানুষ এই মিছিলে যোগ দেন বলে দাবি।

আন্দোলনকারীদের দাবি, ‘পুলিশ সুপার সৌম্য রায়কে আমরা এই রাস্তায় নিয়ে আসব।’

ইট বৃষ্টির ঘটনায় একাধিক ছাত্র নেতা জখম হন বলে জানা গিয়েছে।

বাম ছাত্রনেত্রী মীনাক্ষী  মুখোপাধ্যায়কে মিছিল থেকে আটক করে পুলিশ। টানতে টানতে তাঁকে পুলিশ সুপারের অফিসের ভিতর নিয়ে যাওয়ার অভিযোগ ঘিরে পরিস্থিতি অগ্নিগর্ভ আকার ধারণ করে। অবরুদ্ধ হয়ে পড়ে জাতীয় সড়ক। যানজটে আটকে পড়েন বহু সাধারণ মানুষ।

Related Articles

Back to top button
Close