fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্য রেশন ডিলারদের বিক্ষোভ ও ডেপুটেশন নিয়ামক দফতরে

শ্যাম বিশ্বাস, উত্তর ২৪ পরগনা: বসিরহাট মহাকুমার হাড়োয়া খাদ্য নিয়ামক পরিদর্শক অফিসের সামনে বিক্ষোভ ও স্মারকলিপি জমা দিলেন রেশন ডিলাররা। রেশন ডিলারদের মূলত দাবি, তাঁদের মাসে মাসিক বেতন ৫০,০০০ টাকা করতে হবে। পাশাপাশি প্রতি কুইন্টাল চালের বস্তায় ঘটনাস্থলের ৪৫৭ টাকা কমিশন দিতে হবে।

এছাড়া রেশন ডিলারদের উত্তরাধিকার সূত্রে সে আইনি সরলতা আনতে হবে। পরবর্তীতে যাতে পরিবারের কেউ এই রেশন ডিলার পায়। পাশাপাশি করোনা আবহাওয়ার মধ্যে একবারে পাঁচ মাসের মাল তাদের ঘরে মজুদ করে দিতে হবে। এছাড়া ঘরের সঠিক নিরাপত্তা দিতে হবে। এইসব সহ মোট ২০ দফা দাবি নিয়ে এই ব্লকের ৪২ জন রেশন ডিলার হাড়োয়ার ফুড ইন্সপেক্টর বাইতুল্লাহ ইসলামের কাছে স্মারকলিপি জমা দেন। রাজ্যে রয়েছে তাদের কুরিয়ার ২০,১২২ জন রেশন ডিলার, উত্তর ২৪ পরগনায় রয়েছে ৮০০ জন বসিরহাট মহকুমা রয়েছে ৪৯৮ জন রেশন ডিলার।

              আরও পড়ুন: আইনজীবী রজত দে হত্যা মামলায় দোষী সাব্যস্ত স্ত্রী অনিন্দিতা

হাড়োয়ার ডিলার সম্পাদক অসীম কুমার বিশ্বাস ও তরিকুল ইসলাম তাঁদের ন্যায্য দাবি নিয়ে হাড়োয়ায় খাদ্য নিয়ামক দফতরের আধিকারিক বাইতুল্লাহ ইসলামের কাছে স্মারকলিপি জমা দেন। তিনি বলেন, ‘আমি সংশ্লিষ্ট দফতরের কাছে আপনাদের এই দাবি-দাওয়া গুলো পৌঁছে দেব।‘

Related Articles

Back to top button
Close