fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যের পরিবহন ও জলসম্পদ দফতরের মন্ত্রী শুভেন্দু অধিকারী কোলাঘাটে এিপল পাঠালেন

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: বিধ্বংসী আমফান ঝড়ে কোলাঘাট ব্লকের ১৩টি অঞ্চলেই কম বেশি ক্ষতির সম্মুখীন। অঞ্চলে অসহায় মানুষদের এাণ পাওয়ার ক্ষেত্রে নানা অভাব অভিযোগ থাকলেও কোলাঘাট ব্লক প্রশাসনিক দপ্তর সহ বিভিন্ন রাজনৈতিক দল সাহায্য করতে এগিয়ে এসেছে। এবার রাজ্যের পরিবহন ও জলসম্পদ দপ্তরের মন্ত্রী শুভেন্দু অধিকারী কোলাঘাট ব্লকে ১৩০০ এিপল পাঠালেন।

 

 

ব্লকে ১৩টি অঞ্চল রয়েছে এিপল গুলি সমান ভাগে ভাগ করে দেওয়া হবে বলে জানা গেছে। প্রত্যেক অঞ্চলে কারা কারা প্রকৃত ক্ষতিগ্রস্ত সেই সমস্ত ব্যক্তির নাম সংগ্রহ করতে নির্দেশ পাঠানো হয়েছে। প্রবল আমফান ঝড়ে ছিঁটেবেড়ার ঘরে টালির ছাউনিতে বসবাসকারী মানুষরা বেশি করে ক্ষতিগ্রস্ত বলে জানা গেছে কোলাঘাট ব্লক প্রশাসনিক দপ্তর থেকে। প্রশাসনিক দপ্তরের প্রধান মদনমোহন মন্ডলও কিছুদিন আগে নিজে হাতে বিভিন্ন অঞ্চলে অসহায় মানুষদের ত্রিপল বিলি করেছেন।যারা এখনো ত্রিপল পায়নি তাদেরকেই এই এিপল দেওয়া হবে।

 

 

কোলাঘাট ব্লকের সাগরবার বি এস বিদ্যাপীঠ এর প্রাক্তন ছাত্র ছাত্রীরা ৬ নম্বর জাতীয় সড়কের উপর দূরদূরান্ত থেকে বাসে করে আসা পরিযায়ী শ্রমিকদের সাহায্য করতে এগিয়ে এল।বিভিন্ন রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকরা এখন ফিরছে, তাদের কে দাঁড় করিয়ে তাদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিলেন প্রাক্তন ছাত্র ছাত্রীরা। প্রায় ৩০০ জন পরিযায়ী শ্রমিকদের এইরুপ সাহায্য করা হয় বলে ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত সম্পাদক ও সভাপতি জানান। এরূপ অভিনব ত্রাণ ব্যবস্থা করার জন্য পথচলতি মানুষ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানান।

 

 

হাসপাতাল ও জনস্বাস্থ্য রক্ষা সংগঠন এবং প্রগ্রেসিভ মেডিকেল প্রাকটিশনার অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার কোলাঘাট শাখার উদ্যোগে জিয়াদা হাইস্কুলে দুস্থ মানুষদের জন্য রিলিফ ক্যাম্পের ব্যবস্থা করা হয়। সংক্ষিপ্ত এক অনুষ্ঠানে কোলাঘাট শাখার মেডিকেল সার্ভিস সেন্টার এর সহ-সভাপতি বিশ্বনাথ পড়িয়া উপস্থিত ছিলেন। এই ক্যাম্প থেকে ৫১ জন দুস্থ মানুষকে প্রথম অবস্থায় সাহায্য করা হয়। পর্যায়ক্রমে আরও সাহায্য করা হবে বলে এই সংগঠনের পক্ষ থেকে বলা হয়।

 

 

আমফান ও লকডাউনকে সামনে রেখে বিজেপি কর্মীরা ও বসে নেই। কোলাঘাট ও শহীদ মাতঙ্গিনী ব্লকে ত্রাণ তাদের নিত্য সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। দুটি ব্লকেই সাধারণ মানুষরা বিজেপি কর্মীদের সাহায্যে পেয়ে আপ্লুত। শহীদ মাতঙ্গিনী ব্লক বিজেপির পক্ষ থেকে খারুই গ্রামে এাণ শিবিরের আয়োজন করা হয়। শিবিরে বিজেপির জেলা সভাপতি নবারুণ নায়েক, জেলা নেতা নারায়ণ চন্দ্র মাইতি, বামদেব গুছাইত সহ ব্লক স্তরের নেতৃত্বরা উপস্থিত ছিলেন।

 

 

জেলা সভাপতি নবারুণ নায়েক বলেন দলীয় কর্মীরা সব সময়তেই সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। এই সংকটময় পরিস্থিতিতে প্রত্যেক ব্লকেই কর্মীরা নিজস্ব উদ্যোগে শিবির করছে, শিবিরে সরকারের সাহায্য না পাওয়া মানুষরা ভিড় জমাচ্ছে।

Related Articles

Back to top button
Close