fbpx
কলকাতাদেশবিনোদনহেডলাইন

সুশান্ত-রিয়াকাণ্ডে কলকাতা পুলিশের কাছে রিপোর্ট তলব রাজ্য মহিলা কমিশনের

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: দু’ মাস আগে অর্থাৎ ১৪ জুন জনপ্রিয় বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকেই। কী ভাবে তার মৃত্যু হয়, কারা তার জন্য দায়ী ছিল, তা এখন পুলিশের কাছে তদন্তসাপেক্ষ।

কিন্তু এই ঘটনায় তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীর নাম জড়িয়ে যাওয়ার পর থেকে সাম্প্রতিক সময়ে বাঙালি মহিলাদের উদ্দেশে কুরুচিকর মন্তব্যের ঝড় ও ব্যক্তিগত আক্রমণের বন্যা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই নিয়ে একাধিক অভিযোগ জমা পড়েছে কলকাতা পুলিশের সাইবার শাখায়। এবার এই নিয়ে কলকাতা পুলিশের কাছে রিপোর্ট তলব করল রাজ্য মহিলা কমিশন।

সম্প্রতি কলকাতা পুলিশ ও রাজ্য মহিলা কমিশনের কাছে মেল পাঠিয়ে ‘বঙ্গযোদ্ধা’ নামে একটি সংগঠন অভিযোগ জানায়, রিয়াকে দৃষ্টান্ত করে বাঙালি মহিলাদের কুরুচিকর মন্তব্য করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। এছাড়া ব্যক্তিগতভাবে অনেকেই সাইবার শাখায় অভিযোগ দায়ের করেন। গত বৃহস্পতিবার রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় কলকাতা পুলিশের সাইবার সেলের এক কর্তাকে মেল পাঠিয়ে সেই অভিযোগ খতিয়ে দেখে রিপোর্ট জমা দিতে বলেন।

লীনাদেবীর কথায়, ‘‘সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে যে আবেগ তৈরি হয়েছে, তাকে পরিকল্পিত ভাবে বাঙালি মহিলাদের বিরুদ্ধে কাজে লাগানো হচ্ছে বলে অভিযোগ আসছে। একটি সংগঠনের দায়ের করা অভিযোগের ভিত্তিতে আমরা কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সেলের থেকে রিপোর্ট চেয়েছি। কথা বলেছি পুলিশের ওই শাখার এক শীর্ষ আধিকারিকের সঙ্গে। ওঁরা বিষয়টি দেখছেন।’’

লীনাদেবী আরও জানান, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েক জন ছাত্রছাত্রীও তাঁদের কাছে ই-মেলে অভিযোগ জানিয়েছেন। পুলিশের রিপোর্ট হাতে পেলে তার পরেই তারা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

Related Articles

Back to top button
Close