fbpx
কলকাতাহেডলাইন

কেন্দ্রের বেসরকারিকরণের প্রতিবাদের আঁচ কলকাতায়, RBI এর সামনে প্রতিবাদে তৃণমূল

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: কেন্দ্রের বেসরকারিকরনের প্রতিবাদের আঁচ কলকাতায়। রাষ্ট্রীয় ও লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ নীতির বিরুদ্ধে শুক্রবার ফের শহরে রাজপথে প্রতিবাদে নেমেছিল তৃণমূল কংগ্রেস। এদিন তৃণমূল নেত্রী দোলা সেন এর নেতৃত্বে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল ডালহাউসি আর বি আই ব্যাঙ্কের সামনে।

অন্যদিকে বিধান সরণি সংলগ্ন পদ্মনাথ লেনের কো-অপারেটিভ ব্যাঙ্কের সামনে একই ইস্যুতে প্রতিবাদ সভা করেন রাজ্যের শিশু নারী ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা। ব্যানার ফেস্টুন লাগিয়ে বিপুল কর্মী সমর্থনে এই প্রতিবাদ সভা করা হয়।

শুধুমাত্র শহর কলকাতা নয় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যজুড়ে একই কর্মসূচি পালিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল নেত্রী দোলা সেন বলেন, ‘যে প্রক্রিয়ায় কেন্দ্রীয় সরকার এক এক করে লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে বেসরকারিকরণ করছেন তা অনৈতিক। এর ফলে দেশের সাধারণ মানুষের স্বার্থ ক্ষুণ্ন হচ্ছে। পাশাপাশি কল ইন্ডিয়ার মতো লাভজনক সংস্থাকে কলকাতা থেকে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান।
এদিন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা তার বক্তব্যে বলেন, ‘লাভজনক সংস্থাগুলিকে বেসরকারিকরণের নামে বেচে দিচ্ছে কেন্দ্র সরকার। এভাবে একের পর এক দেশের সম্পত্তি বেচে দিলে তা আখেরে মোটেই ভালো হবে না।’

Related Articles

Back to top button
Close