fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের লকডাউনের মধ্যে দিয়ে কড়া প্রশাসন, কনটেনমেন্ট জোনগুলিতে চলছে পুলিশি টহল

বাবলু প্রামাণিক, দক্ষিণ ২৪ পরগনা: রাজ্য সরকারের নির্দেশ মতন দক্ষিণ ২৪ পরগনার কনটেনমেন্ট জোনগুলিতে নতুন করে লকডাউন শুরু হয়ে গিয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার তিনটি পুলিশ জেলা সহ ৫টি মহকুমা এলাকায় কনটেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৫ টার পর থেকে সেই সমস্ত এলাকায় কড়াকড়ি ভাবে লকডাউন শুরু হয়েছে। জেলার ৫ টি মহকুমার মধ্যে আলিপুর সদর মহকুমার বিষ্ণুপুর, মহেশতলা, বজবজ সহ নোদাখালি এলাকার একাধিক ওয়ার্ড কন্টেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত হয়েছে। বারুইপুর মহকুমা এলাকার বারুইপুরের মদারাট গ্রাম পঞ্চায়েত ও শংকরপুর ২ গ্রাম পঞ্চায়েত এলাকা, রাজপুর সোনারপুর পৌরসভার ১৪, ২১,১২ ও ৫ নম্বর ওয়ার্ড, জয়নগর সহ ভাঙড়ের কাশীপুর এলাকার মধ্যে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকা কন্টেনমেন্ট জোন হিসাবে চিহ্নিত করা হয়েছে।

বিশেষ করে মহেশতলা এবং রাজপুর-সোনারপুর পুরসভা এলাকায় কন্টেনমেন্ট জোনের সংখ্যা অনেকটা বেশি। তা ছাড়াও মন্দিরবাজার, মগরাহাট, বিষ্ণুপুরের দুটি ব্লকেও কনটেনমেন্ট জোন রয়েছে অনেক। দক্ষিণ ২৪ পরগনার তালিকা দেখলেই বোঝা যাচ্ছে পুর এলাকার পাশাপাশি গ্রামাঞ্চল তথা পঞ্চায়েত এলাকাতেও সংক্রমণ ছড়িয়েছে ব্যাপকভাবে।

আরও পড়ুন:আতঙ্কের নাম করোনা… প্রায় ১৫ লক্ষ গণকবর খোঁড়ার কাজ শুরু, সমালোচনার মুখে দঃ আফ্রিকা

ভাঙড়ে কনটেনমেন্ট জোনগুলি হল আলাকুলিয়া মধ্যপাড়া, উত্তর নাংলা, পূর্ব ভোগালী পাড়া, নওয়াবাদ মোল্লা পাড়া, অনন্তপুর কর্মকারপাড়া, পোলেরহাট বাজার, কাশীপুর বাজার, চন্ডীহাট হাজারিপাড়া, শোনপুর বাজার, পানাপুকুর পাড়া, বিজয়গঞ্জ বাজার, পাকাপোল বাজারা, তাড়াহেদিয়া, ভগবানপুর। ক্রমশ বাড়ছে সংক্রমণ। কিন্তু হুঁশ নেই জনতার। ফলে একপ্রকার বাধ্য হয়েই সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে বৃহস্পতিবার বিকেল থেকেই রাজ্যের কন্টেনমেন্ট জোনগুলিতে নতুন করে লকডাউন কার্যকরা করা হয়েছে।
আজ সকাল থেকেই পুলিশ টহল দেবে এই সমস্ত কনটেনমেন্ট এলাকাগুলিতে। বাইরে থেকে কোনও মানুষকে যেমন কনটেনমেন্ট এলাকায় ঢুকতে দেওয়া হবে না পাশাপাশি কনটেনমেন্ট এলাকাগুলি থেকে কোনও মানুষকে বাইরে বেরোতে দেওয়া হবে না। কনটেনমেন্ট এলাকার মানুষদের কোনও কিছু দরকার হলে পুলিশ প্রশাসনকে জানালে তারা সব ব্যবস্থা নেবে।

Related Articles

Back to top button
Close