fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

তীব্র গরম কমিয়ে কলকাতা সহ তিন জেলায় শুরু ঝড়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পূর্বাভাস অনুযায়ী কলকাতা , হাওড়া, উত্তর ২৪ পরগণায় শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। সকালেই অল্প ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল হাওয়া অফিস। সেই মতই দিনের অতিরিক্ত আর্দ্রতা কমিয়ে শুরু হয় ঝড় বৃষ্টি।

কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ ও বিহারে রয়েছে ঘূর্ণাবর্ত।এই জোড়া ঘূর্ণাবর্তের টানে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে । এর প্রভাবেই বজ্রগর্ভ মেঘ থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা।

আগামী সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ঝড় বৃষ্টির সম্ভাবনা। তবে শুক্র ও শনিবারে ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। বেশ কিছু জেলায় কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে আগামী 72 ঘণ্টায়।

হাওয়া অফিস আগেই জানিয়েছিল বুধবার থেকে রবিবার পর্যন্ত রাজ্যে ঝড় বৃষ্টি হতে পারে। পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়ার সঙ্গে পূবালী গরম হওয়ার সংঘাতে ঝড়-বৃষ্টি সম্ভাবনা তৈরি হয়েছে রাজ্য জুড়ে। বেশি ঝড় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে।

বৃহস্পতিবার, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা সকাল সকাল চলে এসেছে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম ছিল।

Related Articles

Back to top button
Close