fbpx
কলকাতাশিক্ষা-কর্মজীবনহেডলাইন

মাধ্যমিকের খাতা পুনর্মূল্যায়নের জন্য আবেদন করা যাবে আজ থেকেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাধ্যমিকের খাতা রিভিউ ও স্কুটিনির জন্য আবেদন করা যাবে স্কুলগুলিতে। শুক্রবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করল মধ্যশিক্ষা পর্ষদ। ওই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে এবারের স্কুটিনি ও রিভিউ করার আবেদন পত্রে পরীক্ষার্থীর বদলে অভিভাবকদের থাকলেই হবে।
এদিন মধ্যশিক্ষা পর্ষদের তরফের বিজ্ঞপ্তি জারি করে আরো জানানো হয়, প্রতিটি স্কুলে পরীক্ষার্থীরা কোন বিষয়ে রিভিউ এবং স্ক্রুটিনি করতে চান তা লিখে একইসঙ্গে পরীক্ষার্থীর নাম রোল নাম্বার রেজিস্ট্রেশন নম্বর সহ একটি আবেদনপত্র অভিভাবকদের স্বাক্ষর করে তা স্কুলে জমা দিতে হবে। এরপরে স্কুল কর্তৃপক্ষ ওই আবেদন পত্র গুলিকে ১৭ আগস্ট এর মধ্যে মধ্যশিক্ষা পর্ষদ এর আঞ্চলিক দফতরে জমা দেবেন। শুক্রবার থেকেই সেই আবেদন পত্র জমা নেওয়ার কাজ শুরু করেছে স্কুলগুলি।
করোনা আবহে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশে বেশ কিছুদিন দেরি হয়েছে। এই করোনা পরিস্থিতিতে যাতে পরীক্ষার্থীরা স্কুলে না আসে তাদের স্বাস্থ্যবিধির কথা মেনে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছিল এবারে অভিভাবকদের হাতেই দেওয়া হবে পরীক্ষার রেজাল্ট। সেইমতো শুক্রবার অভিভাবকদের হাতেই তুলে দেওয়া হয় পরীক্ষার্থীদের রেজাল্ট। এদিন স্বাস্থ্যবিধি মেনিং রোল রেজিস্ট্রেশন নাম্বার দেখে অভিভাবকদের হাতে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেয় স্কুল কর্তৃপক্ষ। অন্যান্যবার স্কুল যেহেতু খোলা থাকে এবং পড়ুয়ারা যেহেতু স্কুলে যাতায়াত করে তাই মাধ্যমিক পরীক্ষার খাতার স্ক্রুটিনি ও রিভিউর জন্য পরীক্ষার্থীর আই আবেদন করতে পারে। তবে এবারের পরিস্থিতি যেহেতু আলাদা তাই মধ্যশিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আবেদনপত্রে পরীক্ষার্থীদের নয় বরং অভিভাবকদের স্বাক্ষর থাকলেই হবে।

Related Articles

Back to top button
Close