fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফি বৃদ্ধির প্রতিবাদে দুর্গাপুর উইমেন্স কলেজে তালা ঝুলিয়ে বিক্ষোভ পড়ুয়াদের

জয়দেব লাহা, দুর্গাপুর: কলেজের ফি-বৃদ্ধির প্রতিবাদে এবার সরব পড়ুয়ারা। কলেজের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ শুরু করল পড়ুয়ারা। ঘটনাকে ঘিরে চরম উত্তেজনা ছড়াল। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে দুর্গাপুর উইমেন্স কলেজে। বিক্ষোভের জেরে কলেজের মধ্যে আটকে পড়ে অধ্যক্ষা সহ বেশ কয়েকজন কর্মী।
উল্লেখ্য, করোনা আবহে দেশজুড়ে সঙ্কটময় পরিস্থিতি। সঙ্কটময় পরিস্থিতিতে দুর্গাপুর উইমেন্স  কলেজ কর্তৃপক্ষ হঠাৎই প্রায় দু’হাজার টাকা ফি বৃদ্ধি করেছে বলে অভিযোগ। ফি বৃদ্ধির প্রতিবাদে সরব হয়েছে কলেজের পড়ুয়ারা। সোমবার থেকে কলেজে বিক্ষোভ শুরু করেছে পড়ুয়ারা। বিক্ষোভকারীদের অভিযোগ, “কলেজ কর্তৃপক্ষ পড়ুয়াদের করোনা আবহে পারিবারিক আর্থিক সংঙ্কটের কথা না ভেবেই অতিরিক্ত ফি বৃদ্ধি করেছে।” তাঁদের দাবি, ফি বৃদ্ধির হার অবিলম্বে কমাতে হবে কলেজ কর্তৃপক্ষকে।”
বিক্ষোভকারীদের প্রতিবাদে  কলেজ কর্তৃপক্ষের কর্ণপাত না করাই মঙ্গলবার ফের বিক্ষোভ শুরু করে কলেজ গেটে। এদিন কলেজের গেটে তালা লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। কলেজের বাইরে দুপুর পর্যন্ত চলতে থাকে বিক্ষোভ।
তৃণমূল ছাত্র পরিষদের কলেজের সাধারণ সম্পাদিকা পারমিতা ভট্টাচার্য বলেন, “ফি কমানোর দাবিতে আমরা দু’দিন ধরে আন্দোলন করে চলেছি। কিন্তু কলেজের অধ্যক্ষা এই বিষয়ে কোনও কথায় বলতে চাইছেন না। ওনাকে ফোন করা হয়েছিল। তিনি বলেছেন, আমাদের বাবা’রা কোন কাজের সঙ্গে যুক্ত তার তথ্য প্রদান করতে। আমাদের কলেজের গভার্নার বডির সভাপতি দু’দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।” কলেজের গভার্নার বডির সভাপতি তথা আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায় বলেন,” অন্যান্য কলেজে কি রকম ফি নেওয়া হচ্ছে দেখা হবে। এবং বৈঠক করে ফি বৃদ্ধির হার কামানোর ব্যবস্থা করা হবে।”

Related Articles

Back to top button
Close