fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফের বড়সড় সাফল্য পেল যৌথবাহিনী, কাশ্মীরে গুলির লড়াইয়ে নিকেশ ৬ জঙ্গি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহ ও অপরদিকে লাদাখে উত্তপ্ত বাতাবরণের মধ্যে কাশ্মীরে জঙ্গি কার্যকলাপ অব্যাহত। পাক মদতপুষ্ট জঙ্গিরা তাদের নাশকতার ছক চালিয়ে যাচ্ছে। আর এই নাশকতা রুখতে সদা সতর্ক যৌথ বাহিনী। কাশ্মীরের ৬ জঙ্গিকে নিকেশ করল যৌথ বাহিনী। দুপক্ষের মধ্যে গুলি বিনিময়ের পর এই জয় ছিনিয়ে নেয় যৌথ বাহিনী।

বৃহস্পতিবার থেকে লাগাতার শুরু হয় এই জঙ্গি বিরোধী অভিযান। এই অভিযানে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান ও পুলওয়ামায় আরও ৬ জঙ্গি খতম হয়েছে। সেনাবাহিনীর মুখপাত্র রাজেশ কালিয়া জানিয়েছেন, দু’দিনে মোট ৮ জঙ্গিকে ‘খতম’ করা হয়েছে। তার মধ্যে সোপিয়ানে পাঁচ ও পুলওয়ামায় তিন জঙ্গি মারা গিয়েছে।
পুলওয়ামার এক মসজিদকে আস্তানা বানিয়েছিল জঙ্গিরা। মসজিদের আড়াল শুরু হয় গুলির লড়াই। ধর্মীয় স্থানের পবিত্রতার কথা মাথায় রেখে জঙ্গিদের নিকেশ করতে যথেষ্টই সংবেদনশীলতার পরিচয় দিয়েছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।
কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার এক টুইটে মসজিদে লুকিয়ে থাকা দুই জঙ্গিকে নিকেশ করার খবর জানানোর পাশাপাশি মসজিদের পবিত্রতা বজায় রাখার জন্যও আর্জি জানিয়েছেন।

জানা গিয়েছে, দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান ও পুলওয়ামাকে ‘টার্গেট’ হিসেবে বেছে নিয়েছিল জঙ্গিরা। গত কয়েকদিন ধরে দুপক্ষের গুলির লড়াই কেঁপে উঠছে উপত্যকা।

Related Articles

Back to top button
Close