fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কেন্দ্র সরকারের বিভিন্ন নীতির বিরোধিতা করে দিনহাটায় এসইউসিআই-র বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: কেন্দ্রীয় সরকারের নানা নীতির বিরোধিতা করে গণপ্রতিরোধ গড়ে তুলতে দিনহাটায় আন্দলনে নামল এসইউসিআই। দলের পক্ষ থেকে সোমবার দুপুরে বৃষ্টিকে উপেক্ষা করে কর্মী-সমর্থকদের এই বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। জাতীয় শিক্ষানীতি ২০২০ বাতিলের দাবি সহ বিভিন্ন দাবিতে দিনহাটায় এসইউসিআই কর্মী সমর্থকদের বিক্ষোভ মিছিলকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে।

দলের পক্ষ থেকে এদিন কেন্দ্রের বিজেপি সরকারের রেল, ব্যাংক, বীমা, খনি সহ সমস্ত রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি করে দেওয়ার চেষ্টার প্রতিবাদে এবং সমস্ত মানুষকে কাজ দেওয়ার দাবিতে দলের কর্মী-সমর্থকদের এদিনের মিছিল শহরের টেলিফোন এক্সচেঞ্জ মোড় এলাকায় দলের দিনহাটা মহকুমা কার্যালয় থেকে বের হয়। মিছিলে উপস্থিত ছিলেন লোকাল কমিটির সম্পাদক প্রদীপ রায়, এসইউসিআই নেতা আজিজুল হক, দলের গসানিমারি লোকাল কমিটির সম্পাদক পুলিন চন্দ্র রায়, অনিমেষ দাস , হরেকান্ত বর্মন, গুণধর বর্মন প্রমুখ। এসইউসিআই নেতৃত্ব বলেন বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার নানাভাবে দেশের বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থা থেকে শুরু করে সম্পত্তি বিক্রি করে দেওয়ার চেষ্টা শুরু করেছে। লাভজনক সংস্থা রেল কেউ বেসরকারিকরণ করার পথে হাঁটছে। এছাড়াও বিভিন্ন অলাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থা কে কৌশলে বেসরকারি মালিকানায় হাতে তুলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। জাতীয় শিক্ষানীতি বাতিল সহ কেন্দ্রের এই তুঘলুকি পনা সিদ্ধান্তের বিরুদ্ধে গণপ্রতিরোধ আন্দোলন গড়ে তুলতে তারা লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন।

এছাড়াও সমস্ত মানুষকে কাজ দেওয়া, কাজ না দেওয়া পর্যন্ত উপযুক্ত পরিমাণে ভাতা দেওয়ার দাবিতে গণপ্রতিরোধ গড়ে তুলতে এদিনের এই বিক্ষোভ মিছিল সংঘটিত হয়। কেন্দ্রের বিজেপি সরকারের পাশাপাশি রাজ্য সরকারের সন্ত্রাস ও বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে দলের আন্দোলন চলবে বলেও নেতৃত্ব জানান।

Related Articles

Back to top button
Close