fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

অভিনব উদ্যোগ! এবার সাধ্যের মধ্যে সাধের ইলিশ মিলবে ‘সুফল বাংলা’‌র স্টলে

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বেশ কিছুদিন ধরেই ধুন্ধুমার ফর্মে চলছে বর্ষার ব্যাটিং। কিন্তু এখনও বাঙালির পাতে সেভাবে দেখা মেলেনি ইলিশের। কম জোগানের সঙ্গে লকডাউনের সমস্যার জেরে কিছুতেই রুপোলি শস্য এখনও অমিল। এমনকি ১৯ আগস্ট বাংলাদেশের পদ্মার ইলিশ বাজারে এলেও বিপুল চাহিদার সামনে বাষ্পের মতো উবে গিয়েছে। জানা গিয়েছে, ২২০০-২৫০০ টাকা প্রতি কেজিতে ইলিশ মিললেও তাও জোগান যথেষ্ট কম।

তাই মাছের রাজাকে ঘরে তুলতে না পেরে মন খারাপ অনেক বাঙালিরই। তাই আমজনতার কথা ভেবে বিশেষ উদ্যোগ নিল পশ্চিমবঙ্গ সরকার। ‘সুফল বাংলা’‌র স্টলে সবজি, ফল এবং কিছু ক্ষেত্রে মাছ পাওয়া যায়। জানানো হয়েছে, সেখানেই এবার এবার সাধ্যের মধ্যে পাওয়া যাবে ইলিশ মাছও। তবে ঠিক কত দাম থাকবে তা এখনও নির্দিষ্ট করে বলা হয়নি। তবে বাজারে থেকে কম দাম থাকবে এ ব্যাপারে আশ্বাস দেওয়া হয়েছে।

সারা রাজ্যে ৩০০–রও বেশি স্টল রয়েছে সুফল বাংলার। তার মধ্যে কলকাতায় ১২ টির মত স্টল রয়েছে। এক আধিকারিকের কথায়, জোগান কম আসায় সারা রাজ্যে হয়তো ইলিশের দাম নিয়ন্ত্রণ এখনই সম্ভব হচ্ছে না। তবে কিছু জায়গায় যেতে মানুষ কম দামে ইলিশ কিনতে পারেন তার ব্যবস্থা করা হচ্ছে।

Related Articles

Back to top button
Close