fbpx
হেডলাইন

সালিশি সভায় অপমানের জেরে আত্মঘাতী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রতিবেশির বাড়ি থেকে মোবাইল ফোন চুরি। আর চুরির অপবাদে গ্রামে সালিশি সভায় এক যুবককে অপমান করায় আত্মঘাতী হল সে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার মালদার মোথাবাড়ি থানার লক্ষ্মীপুর এলাকায়। গোটা ঘটনা নিয়ে অভিযুক্ত এক যুবক সহ চার জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃতের পরিবার। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

 

পুলিশ সূত্রের খবর, মৃত যুবকের নাম মাসুম গোলাম (২৮)। পেশায় দিনমজুর ওই যুবকের বিরুদ্ধে প্রতিবেশী অপর এক যুবক আক্তার শেখ একটি মোবাইল চুরি করার অভিযোগ আনে। এরপর থেকেই মাসুম গোলাম নামে ওই যুবককে চোর অপবাদ দিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। পরবর্তীতে এলাকায় সালিশি সভার মাধ্যমে বিচারের কথা জানানো হয় মাসুম গোলামের পরিবারকে। মঙ্গলবার রাতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয় সে।

 

[আরও পড়ুন- কাটোয়ার শ্রীখন্ড পঞ্চায়েতে অবস্থান বিক্ষোভ বিজেপির]

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে যে, এলাকার এক যুবক আক্তার শেখের বাড়ি থেকেই তার মোবাইলটি খোয়া যায়। প্রতিবেশী ওই যুবকের সাথে গোলাম মাসুমের বন্ধুত্ব ছিল। মোবাইল খোয়া যাওয়ার দিন গোলাম মাসুম বন্ধু আক্তার শেখের বাড়িতে গিয়েছিল। এই নিয়েই গোলাম মাসুমকে মোবাইল চুরির ঘটনায় সন্দেহ করে ওই যুবক ও তার পরিবার। তাকে চোর অপবাদ দিয়ে মারধর করা হয়। এমনকি সালিশি সভা ডেকে জরিমানার হুমকিও দেয় আক্তার শেখের পরিবার বলে অভিযোগ।

 

মৃতের এক আত্মীয় মিরাজুল শেখ পুলিশকে জানিয়েছেন, মোবাইল চুরির ঘটনাটি নিয়ে চোর অপবাদ দেওয়ার পর থেকে গোলাম মাসুম মানসিকভাবে ভেঙে পড়েছিলেন। সালিশি সভার ভয়ে আতঙ্কিত ছিলেন। এরপরই মঙ্গলবার রাতে নিজের বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। এই ঘটনায় প্রতিবেশী অভিযুক্ত যুবক আক্তার শেখ সহ  চারজনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

Related Articles

Back to top button
Close