fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মহিলার মৃতদেহ উদ্ধারের ঘটনায় কান্দি থানা ঘেরাও করে বিক্ষোভ বিজেপির

কৌশিক অধিকারী, কান্দি:  মঙ্গলবার সকালে মুর্শিদাবাদ জেলার কান্দি থানার অন্তর্গত কুমারষন্ড গ্রাম পঞ্চায়েতের নওয়াপাড়া গ্রামে এক যুবতীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। হাত, পা বাঁধা অবস্থায় যুবতীর মৃতদেহ উদ্ধার করা হয়, পরে পরিবারের সদস্যরা মৃতদেহ শনাক্ত করে, বুধবার সকালে এই ঘটনার প্রতিবাদে কান্দি থানা সামনে ঘেরাও করে অবস্থান বিক্ষোভ কর্মসূচি ও কান্দি থানায় একটি স্মারকলিপি জমা দিল কান্দি শহর বিজেপি নেতৃত্বরা।

রাজ্য জুড়ে মহিলাদের কোন নিরাপত্তা নেই আর তার জেরেই রাজ্য জুড়ে এই খুন করা হচ্ছে মহিলাদের, এই ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে কান্দি থানার সামনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় । এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য বিজেপি সহ সভানেত্রী মাফুজা খাতুন, দক্ষিণ মুর্শিদাবাদ জেলা বিজেপি সভাপতি গৌরী শঙ্কর ঘোষ, কান্দি শহর বিজেপি সভানেত্রী বিনীতা রায় সহ জেলা ও স্হানীয় বিজেপি নেতৃত্বরা।
উল্লেখ্য, মঙ্গলবার সকালে কান্দি থানার অন্তর্গত কুমারষন্ড গ্রাম পঞ্চায়েতের নওয়াপাড়া গ্রামে দ্বারকা নদীর ধারে নতুনপাড়া ঘাট থেকে এক যুবতীর হাত, পা বাঁধা অবস্থায় মৃতদেহ উদ্ধার করে কান্দি থানার পুলিশ প্রশাসন। মঙ্গলবার দুপুরে কান্দি মহকুমা হাসপাতালে মৃতদেহ নিয়ে আসার পরে গ্রামের এক পরিবার মৃতদেহ শনাক্ত করেন। পুলিশ জানিয়েছে মৃত মহিলার নাম নুরবানু খাতুন (২১) বাড়ি কান্দি থানার অন্তর্গত কুমারষন্ড গ্রাম পঞ্চায়েতের মাদারহাটি গ্রামে। নুরবানু খাতুন বিজেপি না করলেও মহিলাদের কে হত্যা করা হচ্ছে এবং পুলিশ রাতের অন্ধকারে দেহ ময়না তদন্ত পর শেষকৃর্ত্য সম্পন্ন করা হচ্ছে রাতের অন্ধকারে, ফলে প্রশাসনিক অপদার্থতার কারনে এই অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় । দক্ষিণ মুর্শিদাবাদ জেলা বিজেপি সভাপতি গৌরী শঙ্কর ঘোষ বলেন, রাজ্যের অন্যান্য জায়গা মতো কান্দি থানা এলাকাতেও এক মহিলাকে নৃশংস ভাবে খুন করা হয়েছে, হাত পা বেঁধে রেখে খুন করেছে দুস্কৃতীরা। রাজ্য কোথাও আইন ও শাসন ব্যবস্থা নেই যার জেরে এই হামলা ও খুন করা হচ্ছে। মহিলাদের ধর্ষন করা হচ্ছে। রাজ্য সরকার উদাসীন আছে, কুমারষন্ড এলাকায় যুবতীকে পরিকল্পিত ভাবে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে, ২৪ঘন্টা হয়ে গেলেও দোষীদের গ্রেফতার বা শাস্তি দেওয়া হয়নি, অবিলম্বে দোষীদের চিহ্নিত করে গ্রেফতারের শাস্তি দাবি জানানো হয়েছে বলে জানান তিনি।
বুধবার সকাল থেকেই এই থানা ঘেরাও জেরে ব্যাপক পুলিশি মোতায়েন করা হয় কান্দি থানা চত্বরে।

Related Articles

Back to top button
Close