fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাধ্যমিকের সম্ভাব্য মেধাতালিকায় ষষ্ঠ স্থান অধিকার করলো রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের সূনৃত সিংহ

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: বুধবার প্রকাশিত হল এবছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পরীক্ষার প্রায় ১৩৯ দিনের মাথায় ফল প্রকাশ করলো মধ্যশিক্ষা পর্ষদ। এবছরের মাধ্যমিক পরীক্ষায় প্রথম দশের মেধা তালিকায় জায়গা করে নিল রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের ছাত্র সুনৃত সিংহ। ৬৮৭ নম্বর পেয়ে সম্ভাব্য মেধাতালিকায়  ষষ্ঠ স্থান অধিকার করেছে সে। এই সাফল্যে খুশীর হাওয়া শহর জুড়ে।

উল্লেখ্য রায়গঞ্জের বীরনগরের বাসিন্দা সুনৃত এই সাফল্যে খুশী। বাবা শুভদ্বীপ সিংহ ও মা পুষ্পা সিংহ দুজনেই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। সাধারণ মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা সুনৃতের এই সাফল্য এ খুশী পাড়াপ্রতিবেশী থেকে শুরু করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সকলেই। সূনৃত জানিয়েছে,” আমি হাসতে খুব ভালোবাসি। টিভি তে আমার নাম শুনে খুব হেসেছি। অঙ্ক প্রিয় বিষয়। আগামীতে ইঞ্জিনিয়ার হতে চাই। এই সাফল্যের পেছনে বাবা,মা,শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। ” পুষ্পা দেবী বলেন,” খুব আনন্দ হচ্ছে আজ। সব বিষয়েই শিক্ষক ছিল ওর। টিউশন বাদ দিয়েও বাড়িতে চার-পাঁচঘন্টা করে পড়তো। ওর বাবাও অংক করাতো। ”

এদিন এই খবর জানতে পেরেই  সূনৃতের বাড়ি যান ঐ ওয়ার্ডের কাউন্সিলার তথা রায়গঞ্জ পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস। অভিনন্দন জানান কৃতি ছাত্রকে। সন্দীপবাবু বলেন,একদিকে করোনা সংক্রমণ অন্যদিকে লকডাউন শুরু হয়েছে শহরে। এই পরিস্থিতিতে সূনৃতের এই সাফল্যে খুশী। ও রায়গঞ্জ তথা জেলাকে গর্বিত করেছে। ” একই দিনে সূনৃতের বাড়িতে যান রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্ত। কৃতি ছাত্রকে অভিনন্দন জানিয়ে তার হাতে পুষ্পস্তবক, মিষ্টির প্যাকেট, ডায়েরী ও পেন তুলে দেন মোহিত সেনগুপ্ত, পবিত্র চন্দ সহ অন্যান্যরা।

আরও পড়ুন: মাধ্যমিকে মুর্শিদাবাদ জেলার তিন কৃতী

অন্যদিকে রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের প্রধান শিক্ষক শুভেন্দু মুখার্জী বলেন,” করোনেশন স্কুলের কাছে মানুষের প্রত্যাশা অনেক। দশ লক্ষাধিক পরিক্ষার্থীর মধ্যে প্রথম দশে স্থান করে নেওয়াটা অত্যন্ত গৌরবের। সুনৃতকে অভিনন্দন। তবে শুধু সুনৃত নয়, বিদ্যালয়ের আরো কয়েকজন ছাত্র ৬৮০ এর ঘরে নাম্বার পেয়ে স্কুলকে গৌরবান্বিত করেছে।” শুভেন্দুবাবু আরো বলেন,” অন্যান্য বার ফলপ্রকাশের পরদিন থেকেই উচ্চমাধ্যমিকে ভর্তির প্রক্রিয়া শুরু হয়ে যায়। তবে এবারে করোনা সংক্রমণের কারনে স্কুল বন্ধ। ছাত্ররা কোনোভাবেই স্কুলে আসতে পারবে না। তারউপর আগামী ১৯-শে জুলাই পর্যন্ত সার্বিক লকডাউন চলবে রায়গঞ্জ শহরে। সেকারনে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি আগামী সোমবার প্রকাশ করা হবে।” স্কুল সূত্রে জানা গিয়েছে করোনা সংক্রমণের কারনে এবারে মার্কশীট দেওয়া হয়নি ছাত্রদের। ক্যাম্প অফিস স্যানিটাইজ করে মার্কশীট আগামী ২৪ বা ২৫ শে জুলাই বিতরণ করা হতে পারে।

Related Articles

Back to top button
Close