fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে জেলাশাসকের কাছে বিক্ষোভ আশা সুপারভাইজারদের

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: বেতন বৃদ্ধি সহ বেশ কিছু পরিকাঠামোর নতুন করে সংস্কারের দাবি করে পশ্চিম মেদিনীপুর জেলাশাসকের দফতরে ডেপুটেশন দিল আশা সুপার ভাইজাররা। বুধবার জেলাশাসকের দফতরে হাজির হয়েছিলেন পশ্চিম মেদিনীপুর জেলাতে নিযুক্ত থাকা ৪০ জনের বেশি আশা সুপারভাইজাররা। জেলাশাসকের দফতরে বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখিয়ে তারা লিখিত দাবি পত্র জমা দেন জেলাশাসক ড: রেশমি কমলের দফতরে।

একা আশা সুপারভাইজার শান্তনু রানা বলেন ” আমরা ২০১৪ সাল থেকে আশা ফেসিলেটার পদে কাজ করে চলেছি, আশাদের আমরা সুপারভাইজ করি, শিক্ষাগত যোগ্যতা নেওয়া হয়েছিল মিনিমাম মাস্টার্স ডিগ্রি, সেই শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী আমরা বেতন সাকুল্যে হাতে পায় মাত্র ৭৫০০ টাকা। তার মধ্যে আমাদের যাতায়াত এবং সংসার খরচ সবই চালাতে হয়। আমরা খুব দুর্বিষহ অবস্থার মধ্যে রয়েছি। আমাদের সংসার চালানোও মুশকিল হয়ে পড়েছে। এর আগে আমরা (সি এম ও এইচ) সাহেবের কাছে এবং স্বাস্থ্য ভবনে গিয়েও ডেপুটেশন দিয়ে এসেছি। কিন্তু কোনও রকম সুরাহা হয়নি।

আরও পড়ুন: ফের পাকিস্তানে সংখ্যালঘু নিধন, খ্রিস্টান কিশোরীকে ধর্মান্তরিতকরণ করে বিয়ে মুসলিম ব্যক্তির

এই মুহূর্তে পশ্চিম মেদিনীপুরে আমরা প্রায় ৪০ জন মত আশা সুপারভাইজার রয়েছি। আমরা দাবি করছি আমাদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী সম্মানজনক বেতন দেওয়া হোক। আমাদের চাকুরীর স্থায়ীকরণ করা হোক। ফিল্ড ভিজিটের জন্য ন্যূনতম যে টাকা দেওয়া হয় তা বাড়ানো হোক। রাস্তাঘাটে গাড়ি দুর্ঘটনায় প্রাণহানির হলে, পরিবারের সুরক্ষার ব্যবস্থা করা হোক। আমাদের এই করুণ দুর্দশার কথা জেলাশাসকের নিকট জানিয়ে যাতে করে আমাদের এই দাবিগুলো মানা হয় আজ তারই স্মারকলিপি জমা দিলাম।”

Related Articles

Back to top button
Close