fbpx
কলকাতাদেশহেডলাইন

বিধায়ক মৃত্যু মামলায় রাজ্য-কেন্দ্রকে সুপ্রিম নোটিশ, CBI-এর হাতে যাচ্ছে হেমতাবাদ তদন্ত?

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর তদন্ত প্রসঙ্গে এবার কেন্দ্র ও রাজ্যকে নোটিস পাঠাল শীর্ষ আদালত। বুধবারই সুপ্রিম কোর্টের তরফে এই নোটিস পাঠানো হয়েছে। আর তারপরেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি সিবিআইয়ের হাতেই যাচ্ছে হেমতাবাদের বিধায়কের মৃত্যুর তদন্তভার। যদিও তার সুস্পষ্ট উত্তর পাওয়া যায়নি।  তবে মনে করা হচ্ছে, এই নিয়ে শীর্ষ আদালত কেন এই নোটিশ পাঠাল, তাহলে কি রাজ্য ও কেন্দ্রের অবস্থান জেনে সিবিআইয়ের হাতেই এই তদন্তভার দিতে চাইছে সুপ্রিম কোর্ট। তা নিয়েই এখন চর্চা বেড়েছে রাজনৈতিক মহলে। যদিও বিজেপি ইতিমধ্যেই দাবি করেছে, এই তদন্ত সিবিআইকে দিয়েই করা হোক। তাহলেই সত্য উদঘাটিত হবে। তবে রাজ্যের দাবি, এই বিধায়ক আত্মহত্যা করেছেন, সিআইডি তদন্তেই সত্য সামনে আসবে।

গত ১৩ জুলাই সকালে বাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে চায়ের দোকানে হাত বাঁধা অবস্থায় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বছর খানেক আগে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেওয়া ওই বিধায়ককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলেই অভিযোগ করে বিজেপি ও মৃতের পরিবারের সদস্যরা। স্বামীর মৃত্যুরহস্য উদঘাটনে সিবিআই তদন্তের আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রয়াত বিধায়কের স্ত্রী চাঁদিমা রায়। মামলার জরুরি ভিত্তিক শুনানিতে বিচারপতি শিবকান্ত প্রসাদ চাঁদিমাদেবীর সেই আবেদন খারিজ করে দেন। রাজ্য পুলিশের গোয়েন্দা সংস্থা তথা সিআইডি’র হাতেই তদন্তভার দেয় কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন: পেরিয়ে গেছে একমাস, অপরিবর্তিত জ্বালানির দাম

এরপর বিধায়কের মৃত্যুতে সিবিআই তদন্তের আরজি জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করা হয়। সেই আবেদনের বেশ কিছুদিনের মাথায় সিবিআই তদন্ত প্রসঙ্গে কেন্দ্র-রাজ্যকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট। এতেই আশার আলো দেখছে বিজেপি ও মৃতের পরিবার।

 

 

 

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close