fbpx
গুরুত্বপূর্ণদেশবিনোদনহেডলাইন

অবশেষে সুশান্তের মৃত্যুরহস্যে CBI তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সুশান্ত সিং রাজপুত মৃত্যুরহস্য মামলায় সিবিআই-এর হাতে তদন্তভার তুলে দিল সুপ্রিম কোর্ট। মৃত্যুর মাস দুয়েক পর অবশেষে সুশান্তের মৃত্যু রহস্য উন্মোচনের জন্য সিবিআই তদন্তের দাবিতে সিলমোহর বসালো সুপ্রিম কোর্ট। পাশাপাশি সুপ্রিম কোর্ট আরও জানিয়েছে বিহার পুলিশের সম্পূর্ণ অধিকার আছে সিবিআই-এর তদন্তে সুপারিশ করা। আর সেই নির্দেশ মেনে চলতে হবে মহারাষ্ট্র পুলিশকেও। অভিনেতার মৃত্যু নিয়ে বিহার কিংবা মহারাষ্ট্র পুলিশের মধ্যে কম তরজা হয়নি। তবে এবার সুপ্রিম কোর্ট বুধবার সকালে সাফ জানিয়ে দিল কোনও রাজ্য পুলিশ নয়, একমাত্র সিবিআইয়ের তরফেই সুশান্তের মৃত্যুর তদন্ত করা হবে। অতঃপর এতদিন বাদে অনুরাগীদের মনোবাঞ্ছা যে পূরণ হল, তা বলাই যায়।

এছাড়াও সুপ্রিম কোর্ট রায়ে জানিয়েছে যে, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বিহার পুলিশে কেকে সিং যে এফআইআর করেছেন তা সম্পূর্ণ সঠিক। তাই এই আবেদনের বিরুদ্ধে মহারাষ্ট্র সরকার যে আবেদন করেছে তার যৌক্তিকতা নেই। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জন্য অভিনেত্রী রিয়া চক্রবর্তী সহ মোট ৬ জনের বিরুদ্ধে পাটনা পুলিশে এফআইআর করেন অভিনেতার বাবা কেকে সিং। এই মামলা স্থানান্তরের জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন রিয়া। সেই মামলাতেই বুধবার সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।

শীর্ষ আদালতের এই রায়ে স্বভাবতই বড়সড় ধাক্কার মুখে পড়লেন রিয়া চক্রবর্তী অ্যান্ড কোম্পানী। পাশাপাশি বিহারের এফআইআরও বৈধ বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের এই রায়ে খুশি সুশান্তের পরিবার-সহ প্রয়াত অভিনেতার তামাম ভক্তরাও। পাশাপাশি মহারাষ্ট্র পুলিশও যাতে সিবিআই-কে সহায়তা করে সেই নির্দেশও দিয়েছে সর্বোচ্চ আদালত। মহারাষ্ট্রে বড় ধাক্কায় কার্যত উত্‍সবের চেহারা নিয়েছে বিহারে।

আরও পড়ুন: হাইজ্যাক… আগ্রায় যাত্রী ভর্তি বাস নিয়ে উধাও সশস্ত্র দুষ্কৃতী, শুরু জোরদার তল্লাশি

পাটনার রাজীব নগরে সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিংয়ের দায়ের করা অভিযোগ আইনতই ছিল। কারণ, পালটা মহারাষ্ট্র পুলিশের তরফে কোনওরকম চ্যালেঞ্জ করা হয়নি দায়ের করা সেই অভিযোগের ভিত্তিতে। সেকথাও জানাল দেশের শীর্ষ আদালত। এর পাশাপাশি মুম্বই পুলিশের তরফে সমস্ত প্রমাণ সংগ্রহ করে সিবিআইকে তদন্তের নির্দেশ জানালো সুপ্রিম কোর্ট। সুপ্রিম রায়কে স্বাগত জানালেন অভিনেতার দিদি কীর্তি সিং, অনুপম খের, অঙ্কিতা লোখাণ্ডেও।

মুম্বই পুলিশের তদন্তে সন্তুষ্ট নন! কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেওয়া হোক সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য তদন্তের ভার। এই দাবি তুলেই নেটদুনিয়াজুড়ে সরব হয়েছিলেন সুশান্ত-অনুগামীরা। দেশের আন্দোলন গড়িয়েছিল বিদেশ অবধি। তবে, সোশ্যাল মিডিয়ার সেই প্রতিবাদে চিঁড়ে ভেজেনি! বিহারের মুখ্যমন্ত্রী নীতিশের আবেদনে  সাড়া দিয়ে প্রধানমন্ত্রী মোদি সুপ্রিম কোর্টের কাছে সুপারিশ জানিয়েছিলেন অভিনেতার মৃত্যুর তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য। বুধবার ১৯ আগস্ট, অভিনেতার মৃত্যুর ঠিক ২ মাস ৫ দিনের মাথায় সেই আন্দোলন সফল হল।

 

 

Related Articles

Back to top button
Close