fbpx
দেশশিক্ষা-কর্মজীবনহেডলাইন

সুপ্রিম নির্দেশে পিছিয়ে গেল ‘নিট ২০২০’-এর ফল প্রকাশের দিন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের পিছিয়ে গেল ‘নিট ২০২০’-এর ফল প্রকাশের তারিখ। সোমবার দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টের নির্দেশে সর্বভারতীয় ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা ‘নিট-২০২০’-র ফল প্রকাশ পিছিয়ে গেল।

জানা গিয়েছে, এর আগে নিট-এর আয়োজক কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল টেস্টিং এজিন্সি জানিয়েছিল, গত ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত নিট পরীক্ষার ফল প্রকাশ হবে ১২ অক্টোবর অর্থাৎ আজ। কিন্তু সোমবার সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, ১২ অক্টোবর ফল প্রকাশ নয়, ফল প্রকাশ করতে হবে আগামী ১৬ অক্টোবর।

             আরও পড়ুন: করোনা সংকট উত্তোরণে আফ্রিকার প্রয়োজন ১.২ ট্রিলিয়ন ডলার

এর কারণ হিসেবে সুপ্রিম কোর্ট জানিয়েছে যে, যারা দূরের কারণে ও কনটেন্টমেন্ট জোনের জন্য পরীক্ষা দিতে পারেনি তাদের পরীক্ষা নেওয়ার সুযোগ করে দিতে হবে ১৪ অক্টোবর। তারপর ১৬ অক্টোবর ফল প্রকাশ করতে হবে। গত ১৩ সেপ্টেম্বর নিট-২০২০ পরীক্ষা হলেও অনেকে তাতে অংশ নিতে পারেনি কনটেন্টমেন্ট জোন ও দূরবর্তী হওয়ার কারণে। সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকা NEET অনুষ্ঠিত হয়। দেশের বিভিন্ন প্রান্তে মোট ৫৪২টি কলেজে মোট ৮০,০০৫টি MBBS, আসন ৩১৩টি কলেজে ২৬, ৯৪৯টি BDS আসন এবং ৯১৪টি কলেজে ৫২,৭২০ আয়ুষ আসন, সেইসঙ্গে BVSc এবং AH আসনগুলিতে ছাত্র ভর্তির জন্য NTA এই পরীক্ষার আয়োজন করেছিল। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল প্রায় ১৩ লক্ষ। নিট পরীক্ষার জন্য বাংলার ৩৭ হাজার ছাত্রছাত্রী এ বছর আবেদন করেছিলেন। গত বছরের চেয়ে হাজার দশেক বেশি ছিল।

Related Articles

Back to top button
Close