fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গবিনোদনহেডলাইন

সুশান্তকে নিয়ে মন্তব্যে, ধর্ষণ-অ্যাসিড হামলার হুমকি স্বস্তিকাকে, সাংবাদিকসহ গ্রেফতার ২

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ২৬ জুন একটি সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে কিছু মন্তব্য করেছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। সেই মন্তব্য ঘিরেই সোশ্যাল মিডিয়ায় অ্যাসিড হামলা এবং ধর্ষণের হুমকির মুখে পড়তে হল অভিনেত্রীকে। যদিও তারপরেই ২৯ জুন সমস্ত তথ্যপ্রমাণ সহ কলকাতা পুলিশের সাইবার বিভাগে দ্বারস্থ হন তিনি। অভিযোগ পেয়ে তৎপরতার সঙ্গে হুগলির বাসিন্দা কৌশিক দাস নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। একই সঙ্গে মিথ্যা খবর করার অভিযোগে শুভম চক্রবর্তী নামে এক সাংবাদিককেও গ্রেফতার করে পুলিশ।

প্রয়াত সিনে তারকা সুশান্ত সিং রাজপুতের শেষ অভিনীত ‘দিল বেচারা’ ছবিতে সুশান্ত সিং রাজপুতের সহ-অভিনেত্রী ছিলেন স্বস্তিকা। সেই সংক্রান্ত কারণে সম্প্রতি এক সংবাদমাধ্যমে নিজের সাক্ষাৎকার দেন তিনি। অভিনেত্রীর দাবি, গত ২৬ জুনের একটি সাক্ষাৎকারে ওই সংবাদমাধ্যম তাঁর একটি বক্তব্যের ভুল ব্যাখ্যা করে খবর করে যে, “সুইসাইড আজকাল একটা ফ্যাশন হয়ে গেছে”। যদিও এমন কথা অভিনেত্রী কোথাও সরাসরি বলেননি। এরপরেই ওই খবর ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

এরপরই সেই মিথ্যা খবর দেখে সোশ্যাল মিডিয়ায় স্বস্তিকাকে অশ্রাব্য ভাষায় গালাগালি দেওয়া হয়, ট্রোলও করা হয়। এমনকী অশ্রাব্য ভাষায় অ্যাসিড আক্রমণ করে ধর্ষণের হুমকিও দেন কৌশিক দাস নামে ওই ব্যক্তি। তারপরেই কলকাতা পুলিশের সাইবার অপরাধ দমন শাখা তাঁকে গ্রেফতার করে। একসঙ্গে যে সংবাদ-ওয়েবসাইটে স্বস্তিকার সম্বন্ধে ওই ভুয়ো খবর প্রকাশ করা হয়েছিল, তার তদন্তে শুক্রবার পূর্ব বর্ধমানের গলসি থেকে শুভম চক্রবর্তী নামে এক সাংবাদিককেও গ্রেফতার করে পুলিশ।

তবে অভিযোগ করার সঙ্গে সঙ্গে কলকাতা পুলিশ দ্রুত ব্যবস্থা নেওয়ায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় আপাতত কিছুটা স্বস্তিতে। তিনি
কলকাতা পুলিশের সাইবার বিভাগকে ধন্যবাদ জানিয়ে টুইট করে লেখেন, “সাইবার অপরাধের বিষয়টি কখনোই গ্রহণযোগ্য নয়। ধর্ষণের হুমকি, অ্যাসিড হামলার মতো হুমকি দেওয়া অত্যন্ত জঘন্য অপরাধ এবং এর সমাধান করা দরকার। এখন এই ধরণের মানুষজন কাউকে এমন আক্রমণ করার আগে অত্যন্ত এটা ভাববেন যে, এর ফলে কী হতে পারে। এত তাড়াতাড়ি পদক্ষেপ করার জন্য কলকাতা পুলিশের সাইবার অপরাধ বিভাগকে ধন্যবাদ।”

Related Articles

Back to top button
Close