fbpx
কলকাতাবিনোদনহেডলাইন

পুজোর আলোক সজ্জায় এবার চমক সুশান্ত সিং রাজপুত, কোভিড যোদ্ধারা

শরণানন্দ দাস, কলকাতা: বাঙালির সেরা উৎসব দুর্গাপুজোর আর একমাসও বাকি নেই। করোনার আবহে অন্যান্য বছরের মতো পুজোর চেনা ছবিটা চোখে না পড়লেও ধীরে ধীরে জাগছে উৎসবের শহর। ইতিমধ্যেই কলকাতার কিছু থিমের পুজোর খবর সংবাদ মাধ্যমে এসেছে। এবার শহরের দুর্গাপুজোয় চন্দন নগরের আলোর শিল্পও নজর কাড়বে, সে খবরও পাওয়া গেল। জানা গেল এবার আলোর মালায় শ্রদ্ধাঞ্জলি জানানো হবে অকাল প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে।

 

শহরের তথা রাজ্যের বেশ কিছু পুজো মণ্ডপের আলোকসজ্জা হবে সুশান্ত সিং রাজপুতকে নিয়ে। এছাড়াও আলোক পরিকল্পনায় থাকছেন কোভিড যোদ্ধারাও।  চন্দন নগরের অভিঞ্জ আলোকশিল্পী বাবু পাল বলেন, ‘ প্রয়াত অভিনেতা সুশান্ত সিংকে শ্রদ্ধা জানানোর জন্য বেশ কয়েকটি পুজো কমিটির আমাদের অর্ডার দিয়েছে। আমরা প্রথমে ড্রয়িং করছি, তারপর স্টেনসিল কাটা হবে। তারপর মেটাল বা ফাইবার প্লেটের উপর এলইডি আলো লাগানো হবে। সবশেষে বার্নিশ দিয়ে পালিশ করা হয়।’

আরও পড়ুন: সামাজিক বয়কট করা করোনা যোদ্ধাদের নিয়ে ফুটবল ম্যাচ ও সম্মাননা জ্ঞাপন

চন্দননগরের একটি পুজো কমিটির উদ্যোক্তারা জানালেন, ‘ আমরা একজন সম্ভাবনাময় তরুণ অভিনেতার অকাল মৃত্যুতে দুঃখিত। ওঁর মৃত্যু ঘিরে চলতে থাকা বিতর্কে আমাদের আগ্রহ নেই। আমরা শুধু ওঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে চাই। চাই ওঁর বিদেহী আত্মা শান্তি পাক।’ এই শহরের বেশ কিছু পুজোতে আলোক সজ্জায় উপস্থিতি থাকবে সুশান্ত সিং রাজপুতের। একটি পুজো কমিটির মণ্ডপসজ্জায় কালীঘাটের পটচিত্রের ঢঙয়ে চিত্রিত হবে সুশান্ত সিং রাজপুতের প্রতিকৃতি।

 

চন্দন নগরের আলোর জাদুকর শ্রীধর দাস ষাটের দশকে কলকাতার কলেজ স্কোয়ারে আলোর খেলা দেখিয়ে তাক লাগিয়েছিলেন। সেই থেকে দুর্গা পুজো, কালী পুজোয় নিত্য নতুন থিম নির্ভর আলোকসজ্জা দেখেছে কলকাতা। করোনার মরশুমেও তার অন্যথা হবে না।

Related Articles

Back to top button
Close