fbpx
কলকাতাহেডলাইন

দমকলকর্মী দেবনারায়ণের মৃত্যুতে সাসপেন্ড স্টেশন অফিসার, বিভাগীয় তদন্ত শুরুর নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টালিগঞ্জ দমকল কেন্দ্রের অস্থায়ী কর্মী দেবনারায়ণ পালের মৃত্যুর ঘটনায় অবশেষে সাসপেন্ড করা হল স্টেশন অফিসার কৃষ্ণেন্দু কুন্দলকে। তাঁর বিরুদ্ধে দমকলের শীর্ষ কর্তাদের তরফে বিভাগীয় তদন্ত শুরু করারও নির্দেশও দেওয়া হয়েছে, এমনটাই সূত্রের খবর।

 

 

প্রসঙ্গত, গত শুক্রবার টালিগঞ্জ দমকল কেন্দ্রে দুর্ঘটনায় মৃত্যু হয় দেবনারায়ণের । স্টেশন অফিসার কৃষ্ণেন্দু দমকলের একটি গাড়ি বের করার সময় দুর্ঘটনা ঘটে । দমকলের গাড়ি ব্যাক করার সময় একটি পোস্টে ধাক্কা মারেন কৃষ্ণেন্দু। সেই পোস্ট ভেঙে দেবনারায়ণের মাথায় পড়লে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

 

 

ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়েছিল দেবনারায়ণের সহকর্মী ও তাঁর পরিবারের লোকেরা। পরিবারের অভিযোগ, কৃষ্ণেন্দুর দমকলের গাড়ি চালানোর কোনও সরকারি অনুমোদন নেই এবং তিনি গাড়ি চালাতেও জানেন না, তা সত্ত্বেও গাড়ি চালাচ্ছিলেন। তাই তার গাফিলতিতেই মৃত্যু হয়েছে দেবনারায়ণের।

 

 

এই ঘটনার পর ডিভিশনাল ফায়ার অফিসারের কাছে রিপোর্ট চেয়েছিলেন দমকলের ডিজি জগমোহন। মঙ্গলবার বিকেলে জমা পড়ে সেই রিপোর্ট। সেই রিপোর্টেও দমকলকর্মীদের অভিযোগের সত্যতা মিলেছে। রিপোর্টে বলা হয়েছে, কৃষ্ণেন্দুর দমকলের গাড়ি চালানোর কোনও অনুমোদন ছিল না। বিনা অনুমতিতেই গাড়ি চালাচ্ছিল কৃষ্ণেন্দু। তাই কর্তব্যে গাফিলতির দায়ে তাঁকে সাসপেন্ড করা হয়েছে। এরপর বিভাগীয় তদন্ত শুরু হবে।

দমকলের ডিজি জগমোহন বলেন, “রিপোর্ট হাতে পেয়েছি। তাতে বলা হয়েছে কৃষ্ণেন্দুর দমকলের গাড়ি চালানোর অনুমোদন নেই। তাই তাকে সাসপেন্ড করা হয়েছে।” ইতিমধ্যেই দেবনারায়ণের পরিবারের অভিযোগের ভিত্তিতে কৃষ্ণেন্দুকে গ্রেফতার করেছে নেতাজিনগর পুলিশ। তবে জামিনে মুক্ত রয়েছে সেই অফিসার, যা নিয়ে আরও ক্ষোভ মৃতের পরিবারের। দেবনারায়ণের পরিবার আরও কঠিন শাস্তি চায় অভিযুক্ত কৃষ্ণেন্দুর, এমনটাই জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close