fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

তাজমহলকে ভগবান শিবের মন্দির “তেজো মহালয়” বলে দাবি পুরীর শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তাজমহল নাকি ভগবান শিবের মন্দির। তাজমহলকে তেজোমহল বলে অনেকেই এরআগে অভিহিত করেছেন। এবার পুরীর শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী তাজমহলকে ভগবান শিবের মন্দির বললেন। শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী বলেছেন তাজমহল আসলে প্রাচীনকালে তেজো মহালয় নামে পরিচিত ছিল। এই তেজো মহালয়তে ভগবান শিব কোনও একসময় পূজিত হতেন বলে দাবি করেছেন শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী। ওড়িশার পুরীতে অবস্থিত গোবর্ধন মঠের শঙ্করাচার্য নিসচালানন্দ সরস্বতী এই মঠের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেছে। সেই ভিডিওতে তাঁকে বলতে শোনা গিয়েছে যে, তাজমহল আসলে ভগবান শিবের মন্দির তেজো মহালয়।

[আরও পড়ুন- সোশ্যাল মিডিয়া থেকে বিরত থাকার শর্তে বাম অধ্যুষিত কেরলে জামিন পেল ধর্ষক]

তাজমহলের ইস্যুতে বেশকিছুদিন ধরেই একটা বিতর্ক দেখা দিয়েছিল। অনেকে তাজমহলকে ঐতিহাসিক মুঘল আমলের ভবন বলে মনে করেন। আবার অনেকে তাজমহলকে শিব মন্দির বলে দাবি করে থাকেন। এবার তাজমহল নিয়ে বিতর্ক উসকে দিলেন  ওড়িশার পুরীতে অবস্থিত গোবর্ধন মঠের শঙ্করাচার্য।  একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে, তিনি তাজমহলকে শিবের মন্দির তেজো মহল বলছেন। তিনি জয়পুর রাজপরিবারের কাছে তাজমহলের পুরো ইতিহাস রয়েছে বলে দাবি করেছেন।

উনি আরো বলেছেন, যোগী আদিত্যনাথ এই বিষয়ে নজর দিক এবং ইতিহাসের নামে যে ভুলভাল প্রচার হচ্ছে তার উপর লাগাম লাগানোর ব্যাবস্থা করুন। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, তাজমহলের নামে মিথ্যা ইতিহাস প্রচার করা হচ্ছে।  এর আগে বিজেপি সাংসদ সুব্রামানিয়ান স্বামী এই একই দাবি করেছিলেন। সুব্রামানিয়ান স্বামী বলেছিলেন, তাজমহল আসলে হিন্দুদের শিব মন্দির।

 

Related Articles

Back to top button
Close