fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে ভগ্ন সুইলিশ গেট ভেঙে বাজার ও বসতবাড়ি জলমগ্ন

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: কোলাঘাট এলাকার মানুষদের দাবি ছিল ভগ্নপ্রায় সুইলিশ গেট মেরামত করে দিতে হবে। স্থানীয় প্রশাসন এ বিষয়ে কোনো ভ্রূক্ষেপ করেনি। পূর্ণিমার কোটাল চলছে। শনিবার ভগ্ন সুইলিশ গেট ভেঙে গেলে কোলাঘাট শহর জুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের পর সমুদ্রের জলস্তর এখনো পর্যন্ত কিছুটা বেশি রয়েছে।

 

 

রূপনারায়ণ নদে বান ডাকার সঙ্গে সঙ্গে জলস্তর দ্রুত বেড়ে যায। বিস্তীর্ণ এলাকার নিকাশি এবং চাষের জন্য কোলাঘাট নতুন বাজারের সুইলিশ গেটটি বহু বছর ধরেই ভগ্ন অবস্থায় রয়েছে। জোয়ারের তীব্রতা এতটাই ছিল তা ভেঙে নতুন বাজার হাট এর বৃহত্তম অংশ এবং বসত বাড়িগুলি জলমগ্ন হয়ে পড়ে। হঠাৎ করতে জল ঢুকতে থাকায় এলাকার দোকানদার থেকে বসতবাড়ির মানুষজন আতঙ্কগ্রস্ত হয়ে পরে। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী জানা যায় জোয়ারের তীব্রতা এমনই ছিল পাড় টপকে জল প্রবেশ করতে থাকে।

 

 

এলাকার স্থানীয় বাসিন্দা মদন পোড়ে স্থানীয় এক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সদস্য নকুল দাস বলেন, জোয়ারের এতোখানি তীব্রতা এলাকার মানুষরা দেখেনি।

 

 

তবে নদী বাঁধ সংলগ্ন যে কয়েকটি সুইলিশ গেট রয়েছে তা মেরামতের প্রয়োজন। ভরা কটালে হঠাৎ শহর জলমগ্ন হওয়ায় কোলাঘাট ব্লক প্রশাসনের পক্ষ থেকে পদস্থ আধিকারিকরা ছুটে আসে। এলাকাবাসীর আতঙ্ক রাতেও জোয়ার হবে হয়তো কোলাঘাট শহর পুনরায় আবার জলমগ্ন হবে।

Related Articles

Back to top button
Close