fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ফিরতে চলেছে ২৬/১১ স্মৃতি! গভীর রাতে পাকিস্তানের নম্বর থেকে হুমকি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আবার কি ফিরতে চলেছে ২৬/১১ স্মৃতি? গভীর রাতে পাকিস্তানের এক নম্বর থেকে হুমকি ফোন পেল ভারত। নিজেকে লস্কর এ তইবার জঙ্গি বলে পরিচয় দেওয়া এক ব্যক্তি ফোন করে এই দুটি বিলাসবহুল হোটেল বিস্ফোরণে উড়িয়ে দেওয়ার হুমকি দেয়।  পাকিস্তানের নিশানায় রয়েছে কোলাবার তাজ মহল প্যালেস হোটেল, বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড। এমনই তথ্য দিচ্ছে গোয়েন্দারা।

জানা গিয়েছে, প্রথম ফোনটি আসে তাজ মহল প্যালেস রাত ১২.৩০ মিনিটে। তাজ মহল প্যালেস হোটেলের কর্মীরা সেই ফোন ধরেন। একটি পাকিস্তানি নম্বর থেকে এই ফোন করা হয়। কলার নিজেকে লস্করের সক্রিয় সদস্য বলে পরিচয় দেয়। ফোনে এই হোটেলে ফের হামলা চালাবে লস্কর বলে হুমকি দেওয়া হয়।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বই হামলা হয়। সেই হামলায় মৃত্যু হয় শতাধিক মানুষের৷ মুম্বই হামলায় জড়িত সন্দেহে লস্কর-ই-তইবা কমান্ডার জাকিউর রহমান লাকভি সহ সাতজনকে গ্রেফতার করা হয়৷ প্রথমে ছত্রপতি শিবাজি টারমিনাস রেলওয়ে স্টেশনে, কামা হাসপাতাল, নারিম্যান হাউস বিসনেস এন্ড রেসিডেনশিয়্যাল কমপ্লেক্স, লিওপোল্ড ক্যাফে এবং তাজ হোটেল এবং ওবেরয় ত্রিডেন্ট হোটেলে হামলা চালানো হয়।

৬০ ঘণ্টা ধরে চলেছিল আতঙ্কবাদীদের ধ্বংসলীলা ৷ মুম্বইয়ের সেই আতঙ্কবাদী হামলায় একমাত্র জীবিত ধরা গিয়েছিল আজমল কাসভকে ৷ তাকে জেরায় জানা গিয়েছিল পাকিস্তানে কীভাবে এই বিশালাকৃতি হামলার প্ল্যানিং হয়েছিল ৷ ২১ সেপ্টেম্বর ২০১২ তে পুণের ইয়েড়ুবড়া জেলে কাসভের ফাঁসি হয়েছিল ৷

এরপর সেই স্মৃতি কি আবার ফিরতে চলেছে?  এই হুমকি ফোনের পরই জরদার করা হয়েহে নিরাপত্তা ব্যবস্থা।  রাতে এই ফোন আসার পর মুম্বই পুলিশ ও হোটেলের নিরাপত্তাবাহিনী  সব বোর্ডার ও গেস্টদের সমস্ত তথ্য ফের একবার খতিয়ে দেখে৷

Related Articles

Back to top button
Close