fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

ফের আফগানিস্তানে তালিবান হামলা, নিহত কমপক্ষে ১০ নিরাপত্তারক্ষী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানে চলল তালিবানি হামলা। এই হামলায় নিহত হলেন প্রায় ১০ জন। আহত আরও কমপক্ষে ৫৪ জন। নিরাপত্তা রক্ষীদের গুলিতে খতম হয়েছে ৪ তালিবান জঙ্গিও।

বন্দিমুক্তি নিয়ে আফগান সরকারের সঙ্গে তালিবানদের মতবিরোধের মধ্যেই সোমবার আফগানিস্তানের উত্তর প্রান্তের আয়বাক শহরে তালিবান হামলা হয়। ওই দেশের প্রধান গোয়েন্দা সংস্থার অফিস চত্বরে হামলা ছালায় তালিবানরা। তালিবান জঙ্গিদের এই হামলায় ১০ নিরাপত্তাকর্মী মারা গেছেন। গুরুতর জখম হয়েছেন কমপক্ষে ৫৪ জন।

[আরও পড়ুন- করোনাকে পরোয়া না করে আক্রান্তদের সঙ্গে পার্টিতে মজলেন মার্কিন যুবক]

গোয়েন্দা সংস্থার অফিস চত্বরে প্রথমে আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণের তীব্রতায় অফিস ভবনের সমস্ত জানালার কাঁচ টুকরো অনেক দূর পর্যন্ত ছিটকে যায়। কাঁচের টুকরো লেগে অনেকে জখম হন। এরমধ্যেই চার বন্দুকধারী নির্বিচারে গুলি চালাতে শুরু করে। পাল্টা গুলি চালায় নিরাপত্তা রক্ষীরাও। প্রায় চার ঘন্টা ধরে চলে গুলির লড়াই। জঙ্গিদের গুলিতে ১০ জন নিরাপত্তা আধিকারিক ও কর্মী মৃত্যুর মুখে লুটিয়ে পড়েন। চার বন্দুকধারীকেও নিকেশ করে নিরাপত্তা রক্ষীরা।

উল্লেখ্য, বিগত কয়েকমাসে তালিবান জঙ্গিরা আফগান বাহিনীর বিরুদ্ধে ক্রমাগত হামলা চালাচ্ছে। এরআগে গত রবিবারই তালিবানরা পরপর দুটি হামলা চালায় আফগান সেনাদের ওপর। এই দুটি হামলায় নিহত হয় কমপক্ষে ১৯ আফগান নিরাপত্তা কর্মী।

Related Articles

Back to top button
Close