fbpx
দেশহেডলাইন

অতি ভারী বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ু, আজও ফের বৃষ্টির পূর্বাভাস

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ অতি ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত তামিলনাড়ু (Tamil Nadu heavy rain)। আজ, সোমবারও তিরুনেলভেলি এবং কন্যাকুমারী জেলায় অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ইতিমধ্যেই সরকারের পক্ষ থেকে স্কুল-কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একটানা বৃষ্টিতে কার্যত বন্যার চেহারা নিয়েছে তামিলনাড়ু। জলমগ্ন সড়কপথ। যাতায়াতে ভরসা নৌকাই।

রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতরের তথ্য অনুযায়ী, চলতি বছরেই রেকর্ডভাঙা বৃষ্টি হয়েছে তামিলনাড়ুতে এর আগে ২০১৫ সালে সর্বাধিক বৃষ্টির রেকর্ড থাকলেও আগামী কয়েকদিনও বৃষ্টি হতে থাকলে সেই রেকর্ডও ছাপিয়ে যাবে।

দুই দিন আগে আবহাওয়া বিভাগ রাজ্যের পাঁচটি জেলার জন্য ভারী বৃষ্টিপাতের লাল সতর্কতা জারি করেছিল। যার পরে বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। তখন ২২ টি জেলায় স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হয়েছিল

অতি ভারী বৃষ্টির জেরে ক্ষতি হয়েছে খেতের ফসল সহ চাষের জমির। পাঁচটি জলাধারের জল উপচে পড়ায়, চেন্নাই থেকে ত্রিচি সংযোগকারী একটি রাস্তা শনিবারই বন্ধ করে দেওয়া হয়। রাজ্যের জলাধারগুলির জল উপচে পড়ায় আশেপাশের গ্রামগুলি প্লাবিত হয়েছে। দ্রুত ত্রাণ ও পুণর্বাসনের কাজ শুরু করা হয়েছে। এখনও পর্যন্ত তিন হাজার মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয় সরানো হয়েছে বলে প্রশাসন সূত্রে জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close