fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

আমরা ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধ রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ : তারেক রহমান

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা : বিজয়া দশমী উপলক্ষে এক বাণীতে বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপির অস্থায়ী চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া পুত্র তারেক রহমান বলেছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এ দেশের প্রতিটি মানুষের ধর্মীয় স্বাধীনতা ও মূল্যবোধ রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। আমরা সংখ্যাগুরু ও সংখ্যালঘু তত্ত্বে বিশ্বাসী নই। আমরা সবাই বাংলাদেশি-এটাই হোক আমাদের বড় পরিচয়।

তিনি বলেন,বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। যেকোন ধরণের অশুভ তৎপরতা সম্পর্কে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সজাগ থাকতে হবে।

রবিবার শারদীয় দুর্গাপুজো ও বিজয়া দশমী উপলক্ষে এক বাণীতে তিনি হিন্দু ধর্মাবলম্বী সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং তাদের সুখ শান্তি ও কল্যান কামনা করেন।

তিনি বলেন, যুগ যুগ ধরে শারদীয় দূর্গাপুজা বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। সুদীর্ঘকাল ধরে এই ধর্মীয় উৎসবটি সাড়ম্বরে পালিত হয়ে আসছে। বাংলাদেশেও দূর্গাপুজা সবসময় উৎসবমুখর পরিবেশে পালিত হয়।

লন্ডন প্রবাসী বিএনপির শীর্ষ নেতা বলেন, দূর্গাপুজোর অন্তর্নিহিত বাণীই হচ্ছে-হিংসা, লোভ ও ক্রোধরুপী অসুরকে বিনাশ করে সমাজে স্বর্গীয় শান্তি প্রতিষ্ঠা করা যেখানে ন্যায় ও সুবিচার নিশ্চিত হবে।

তিনি আরও বলেন, নির্যাতন, নিপীড়ন ও প্রতিহিংসা চরিতার্থ করার মধ্য দিয়ে যারা সমাজকে, মানব সভ্যতাকে ধ্বংস করতে চায়, প্রতিষ্ঠিত করতে চায় দু:শাসন তাদের বিরুদ্ধে সংগ্রাম করে মানবকল্যান প্রতিষ্ঠা এই দুর্গাপুজোর মূল লক্ষ্য।

সেই বাণীকে সঙ্গ করেই দুর্গাপুজার উৎসবের আনন্দকে সকলে মিলে ভাগ করে নিতে হবে। উৎসব বৃত্তাবদ্ধ নয়, সার্বজনীন।

Related Articles

Back to top button
Close