fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশেও জনপ্রিয় ছিলেন তরুণ গগৈ

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকাঃ প্রতিবেশি বাংলাদেশেও জনপ্রিয় ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ। দীর্ঘ ১৫ বছর মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালনের সময় বাংলাদেশের সঙ্গে সীমান্তে জমি সমস্যা এবং সেদেশে আশ্রয় নেওয়া অসমের বিচ্ছিন্নতাবাদীদের ফেরানোর বিষয় নিয়ে ঢাকার সঙ্গে নিয়মিত কথা বলতেন। এ সময় আন্তরিকতার বিষয়টি পছন্দ করতেন বাংলাদেশের মন্ত্রী- আধিকারিকরা। এ কারণে তার মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছে বাংলাদেশের বিভিন্ন মহল।

ঢাকার একাধিক সূত্রের খবর, তরুণ গগৈ সম্পর্কে বাংলাদেশ সরকার ও মিডিয়াগুলো ইতিবাচক ধারণা পোষণ করতেন। এ কারণে বাংলাদেশে জনপ্রিয় ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।  বাংলদেশের প্রতিবেশি রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের মধ্যে তিনি ছিলেন বেশি জনপ্রিয়। ক্ষমতা হারানোর পরও নানা বিষয় নিয়ে বাংলাদেশের সঙ্গ যোগাযোগ রাখতেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নিয়মিত কথা বলতেন তিনি। সর্বশেষ গত বছর এনআরসি’র বিষয় নিয়ে দীর্ঘক্ষণ হাসিনার সঙ্গে কথা বলেছিলেন তরুণ গগৈ।

ঢাকার একটি কূটনৈতিক সূত্র জানায়, বাংলাদেশে সঙ্গে ভারতের সম্পর্কের যাতে চিড় না ধরে সে জন্য তরুণ গগৈ আন্তরিক ছিলেন। তরুণ গগৈ মনে করতেন এখনকার বাংলাদেশ অনেক বেশি সহযোগিতামূলক। তিনি উত্তর-পূর্বের বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে শেখ হাসিনার পদক্ষেপের প্রশংসা করতেন। সূত্রটি জানায়, তরুণ গগৈ মনে করতেন, শেখ হাসিনার কারণেই আজ উত্তর-পূর্বে শান্তি বিরাজ করছে।

Related Articles

Back to top button
Close