fbpx
দেশহেডলাইন

ঠিক যেন সিনেমা! করোনা যোদ্ধা সেজে আয়কর হানা, উদ্ধার কয়েক কোটির কালো টাকা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যেন কোনো সিনেমার স্ক্রিপ্ট। করোনা যোদ্ধা সেজে এসে আয়কর হানা চালালেন আয়কর দফতরের প্রায় ১৫০ জন আধিকারিক। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে।

বৃহস্পতিবার ভোর ৫.৩০টা নাগাদ এই আয়কর হানা চালানো হয়। আচমকা এই আয়কর হানা চালিয়ে উদ্ধার হয়েছে কয়েক কোটি টাকার কালো ধন।

সূত্রের খবর, দুটি ব্যবসায়িক সংস্থা ও তাদের সহযোগীদের মোট ২০টি অফিসে আয়কর হানা চালানো হয়। আয়কর দফতরের আধিকারিকরা এবং বিশেষ সশস্ত্র রক্ষীরা যে গাড়ি করে আসেন, তার গায়ে স্টিকার লাগানো ছিল ‘মধ্যপ্রদেশ সরকার, স্বাস্থ্য দফতরের কোভিড-১৯ দল আপনাকে স্বাগত জানাচ্ছে’। সূত্রের খবর অনুযায়ী, কয়েকটি জায়গায় এখনও আয়কর তল্লাশি চলছে।

২০টি জায়গায় তল্লাশি চালিয়ে ১০০-র বেশি বেআইনি স্থাবর সম্পত্তির কাগজপত্র উদ্ধার হয়েছে। এই সব সম্পত্তি রয়েছে ভোপাল এবং তার প্রতিবেশী জেলা সেহোরে। এই সম্পত্তির তালিকায় রয়েছে দুটি ক্রিকেট গ্রাউন্ড। প্রায় কয়েকশো কোটি টাকার সম্পত্তির কাগজপত্র উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

এছাড়াও প্রায় এক কোটি টাকা আয়কর দফতরের আধিকারিকদের হাতে এসেছে। যে দুটি ব্যবসায়িক সংস্থার অফিসে আয়কর হানা চালানো হয়, তার একটির প্রধান হলেন ফেইথ গ্র‌ুপের কর্ণধার রাঘবেন্দ্র সিং তোমার।

Related Articles

Back to top button
Close