fbpx
কলকাতাহেডলাইন

ভাড়া বৃদ্ধির দাবি তুলে মুখ্যমন্ত্রী-শুভেন্দুকে চিঠি ট্যাক্সি সংগঠনগুলির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে সরকারের উপর চাপ বাড়াচ্ছে ট্যাক্সি সংগঠনগুলিও। ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা দিতে হবে যাত্রীদের- এমন দাবি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে এবার চিঠি দিল তারা। চিঠি পাঠালো এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি চালক ও মালিকদের সংগঠনগুলি। তাঁদের দাবি, ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা দিতে হবে যাত্রীদের। তারপর প্রতি কিলোমিটার ভাড়া ২৫ টাকা করে ভাড়া করার দাবি জানানো হয়েছে।

এখন ট্যাক্সিতে উঠলেই ৩০ টাকা ভাড়া দিতে হয়। তাতে যাওয়া যায় মাত্র ২ কিমি। কিন্তু এবার সেই ভাড়াই বেড়ে হতে পারে ৫০টাকা, যদি রাজ্য সরকার ট্যাক্সি সংগঠনের দাবি মেনে নেয় তো। কারন এবার ট্যাক্সির ভাড়া বাড়ানোর দাবি তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে চিঠি পাঠালো এআইটিইউসি অনুমোদিত ট্যাক্সি চালক ও মালিকদের সংগঠনগুলি। তাঁদের দাবি, ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা দিতে হবে যাত্রীদের। তারপর প্রতি কিলোমিটার ভাড়া ২৫ টাকা করে ভাড়া করার দাবি জানানো হয়েছে।

আর পড়ুন: বুথস্তর পর্যন্ত বাম-কং জোটকে গ্রহণযোগ্য করার লক্ষ্য বৈঠকে দুই দলের নেতৃত্ব

উল্লেখ্য এখন শহরের বুকে হলুদ রঙের যে গাড়ি চলে তাতে মিটারে কোথাও যেতে গেলে প্রথম ২ কিলোমিটারের জন্য ৩০ টাকা দিতে হয়। তারপরের প্রতি কিলোমিটারন পিছু ১৫ টাকা করে ভাড়া গুনতে হয় যাত্রীদের। সেই ভাড়াই এবার বাড়ানোর দাবি তোলা হয়েছে। এর আগে ঠিক একই দাবি করেছিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন।

এআইটিইউসি অনুমোদিত টাক্সি সংগঠনের আহ্বায়ক নাওয়াল কিশোর শ্রীবাস্তব জানিয়েছেন, ‘ভাড়া বাড়ানোর আবেদন জানিয়ে আমরা মুখ্যমন্ত্রী এবং পরিবহন মন্ত্রীকে চিঠি দিয়েছি। সরকার আলোচনা করে দেখুক। যেভাবে ডিজেলের দাম বাড়ছে তাতে গাড়ি নামানোই দায়।’ তবে যাত্রীদের অভিযোগ, ভাড়া বাড়ানোর মানে কী, যেখানে ট্যাক্সিচালকরা কোনওদিনই মিটারে যেতে চান না! যেমন খুশি ভাড়া জুলুমবাজি চলছেই। লকডাউনের পর তা আরও বেড়েছে বলেও অভিযোগ যাত্রীদের।

Related Articles

Back to top button
Close