fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বুদবুদে করোনায় আক্রান্ত চা বিক্রেতা, স্যানিটাইজ করা হল গোটা বাজার

জয়দেব লাহা, দুর্গাপুর: এবার করোনার থাবা গলসী-১ নং ব্লকে বুদবুদের মানকর গ্রামে। এক চা বিক্রেতার কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ল বুদবুদ ও মানকরে। রিপোর্ট পজেটিভ আসতেই নড়েচড়ে বসল ব্লক প্রশাসন। স্যানিটাইজ করা হল গোটা মানকর বাজারে। সিল করা হল আক্রান্তের বাড়ী এলাকা।

ঘটনায় জানা গেছে, মানকর পুর্ব রেলগেট সংলগ্ন এক চা বিক্রেতা গত কয়েকদিন থেকে জ্বরে ভুগছিল। জ্বরে আক্রান্ত হতেই স্থানীয় হাসপাতালে তার লালারসের নমুনা সংগ্রহ হয়। রবিবার রাত্রেই তার কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। সোমবার সকালে খবর চাউর হতেই মানকর ও বুদবুদে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। গলসী-১ ব্লক স্বাস্থ্য দফতর সকালে তাকে বর্ধমান কোভিড হাসপাতালে পাঠায়। স্থানীয় পঞ্চায়েতের উদ্যোগে তার বাড়ির এলাকা সিল করে দেয়। পাশাপাশি স্যানিটাইজ করা হয় তার বাড়ি সহ গোটা মানকর বাজার।

স্থানীয় মানকর পঞ্চায়েতের উপপ্রধান তন্ময় ঘোষ জানান, ” সংক্রামিতের বাড়ি ও মানকর স্টেশন সংলগ্ন বাজার স্যানিটাইজ করা হয়েছে। সাধারন মানুষকে সতর্ক করা হয়েছে। আপাতত আগামী চারদিন মানকর স্টেশন সংলগ্ন বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” প্রশ্ন উঠেছে, কিভাবে সংক্রমিত হল চা বিক্রেতা? অন্যদিকে জানা গেছে, গলসী-১ নং ব্লকে এদিন আরও ৫ জনের পজেটিভ রিপোর্ট এসেছে।

গলসী-১ বিডিও বিনয় কুমার মন্ডল জানান, ” ব্লকে মোট ৬ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট এসেছে। উচ্চগ্রাম অঞ্চলে ২ জন, পোতনা-পুরষা অঞ্চলে ২ জন পারাজ ও মানকর অঞ্চলে ১ জন করে। সমস্ত পঞ্চায়েতকে সজাগ করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকাগুলিতে স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হয়েছে। তাদের সংস্পর্শে যারা এসেছিল, তাদের চিহ্নত করা হচ্ছে।”

Related Articles

Back to top button
Close