fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কন্যাশ্রী প্রকল্পে দুর্নীতি মুখ পুড়ল শিক্ষক-নেতা শুভেন্দু মাহাতোর জামিনের আবেদন খারিজ হাইকোর্টের  

পিন্টু কুন্ডু , বালুরঘাট: কন্যাশ্রী প্রকল্পের লাগামহীন দুর্নীতি নিয়ে এবার আদালতেও মুখ পুড়ল বালুরঘাটের এক শিক্ষক নেতার। তৃণমূলের ছত্রছায়ায় থেকে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প কন্যাশ্রীতে লাগামহীন দুর্নীতি নিয়ে এবার তদন্তের মুখোমুখি হতে হবে ওই শিক্ষককে। ঘটনা নিয়ে অভিযোগকারী সমষ্টি উন্নয়ন আধিকারিকের বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেও শেষ রক্ষা হয়নি শিক্ষকের।
উল্লেখ্য, দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের চিঙ্গিশপুর হাইস্কুলের শিক্ষক শুভেন্দু মাহাতো। সম্প্রতি তার বিরুদ্ধে অভিযোগ ওঠে কন্যাশ্রী প্রকল্পে লাগামহীন দুর্নীতি করবার বিষয় নিয়ে। শুধু ভুয়ো নামে কন্যাশ্রীর টাকা আত্মসাৎই নয়, বিদ্যালয়ের সংখ্যালঘু সম্প্রদায়ের ছাত্রছাত্রী না থাকলেও মিথ্যে তালিকা করে তোলা হয়েছে টাকা বলে অভিযোগ । জানা গিয়েছে, ছাত্রীদের আঠেরো বছর বয়স হলেই তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২৫ হাজার টাকা চলে যায় । এই বিদ্যালয়ে ৬০০ জন ছাত্রী থাকলেও বহু ভুয়ো নামে টাকা দেওয়া হয়েছে বলে অভিযোগ ।
এমনকি বালুরঘাটের বাসিন্দা এক ছাত্রীর নামেও টাকা পাঠানো হয়েছে । ঘটনা জানার পরেই অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে থানায় অভিযোগ করেন বালুরঘাটের বিডিও। সেই অভিযোগ অস্বীকার করে তদন্ত প্রক্রিয়া বাঁচাতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ওই শিক্ষক। যে মামলায় কলকাতা হাইকোর্টে সঞ্জীব ব্যানার্জি ও অনিরুদ্ধ  রায়ের ডিভিশন বেঞ্চ ওই শিক্ষকের জামিনের আবেদন খারিজ করে বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।  বিষয়টি জানবার জন্য একাধিকবার শুভেন্দু মাহাতোকে ফোন করা হলেও কোনও সদুত্তর পাওয়া যায় নি।

Related Articles

Back to top button
Close