fbpx
পশ্চিমবঙ্গশিক্ষা-কর্মজীবনহেডলাইন

অনলাইনে শিক্ষক দিবস পালন তমলুকের গড়কিল্লা হাইস্কুলে

ভাস্করব্রত পতি, তমলুক: নাই বা হল একসঙ্গে জড়ো হওয়া। নাই বা হল স্কুলে যাওয়া। তবুও এই ভয়ানক করোনা আবহেও মহান ‘শিক্ষক দিবস’ পালিত হল তমলুকের হরশঙ্কর গড়কিল্লা শান্তময়ী হাইস্কুলে। বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা তাঁদের প্রিয় শিক্ষকদের সম্মান জানাতে এদিন সকালে বাড়িতে থেকেই অনলাইনে “শিক্ষক দিবস” পালন করল।

বিগত বছরের মতোই এবারেও তাঁরা নাচ, গান, আবৃত্তি, ক্যুইজ ইত্যাদি পরিবেশন করল। শুধু স্কুলের পরিবর্তে বাড়িতে থেকে। এমনকি বাড়িতেই শ্রেণিকক্ষ তৈরি করে পাঠদানের কাজটিও করেছে, মাক্স পরে এবং সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে।

সবচেয়ে উল্লেখযোগ্য যে, এই অনুষ্ঠানে উৎসাহিত হয়ে স্বয়ং পূর্ব মেদিনীপুর জেলার ডি.আই. সাহেব আমিনুল আহসানও অংশগ্রহণ করেছেন। এটা ছাত্রছাত্রীদের কাছে বড় পাওনা। তিনি উৎসাহিত করেন ছাত্রছাত্রীদের। শিক্ষক দিবসের মর্মার্থ তিনি উপস্থাপন করেন। ছাত্র-ছাত্রীদের এমতবস্থায় কি কর্তব্য তা তিনি তুলে ধরেন।

আরও পড়ুন:পশ্চিম মেদিনীপুরের বেলদায় তৈরি হচ্ছে বায়ুসেনার (IAF) আপৎকালীন রানওয়ে, তৎপরতা তুঙ্গে

ছাত্রছাত্রীদের প্রয়োজনীয় পরামর্শ এবং প্রযুক্তি দিয়ে সহায়তা করেছেন ওই বিদ্যালয়ের সহশিক্ষক তথা শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্ত দুর্গাপদ মাসান্ত। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে তাঁরা আগামী দিনে আদর্শ শিক্ষক তথা আদর্শ মানুষ হয়ে ওঠারও শপথ নেয় ছাত্র ছাত্রীরা।

দুর্গাপদবাবু বলেন, এই অতিমারীর দিনেও এ ধরনের উদ্যোগ নিয়ে ছাত্রছাত্রীদের মন থেকে ভয় দূর করার পাশাপাশি বিদ্যালয়ের সাংস্কৃতিক ধারাটিকে জিইয়ে রাখার প্রচেষ্টা।

Related Articles

Back to top button
Close