fbpx
অন্যান্যগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মানবিক, করোনা পরিস্থিতিতে রক্ত সংকট মেটাতে থ্যালাসেমিয়া রোগীদের রক্ত দিলেন শিক্ষকরা  

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: করোনা পরিস্থিতিতে রক্ত সংকট মেটাতে থ্যালাসেমিয়া রোগীদের রক্ত দিলেন শিক্ষকরা। উত্তর ২৪ পরগনার বসিরহাট টাউনহল মাঠে করোনা আবহে একদিকে রক্ত সংকট মেটাতে মুমূর্ষ থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের বাঁচাতে রক্তদান করলেন বসিরহাটের বিশিষ্ট  ৫০ জন শিক্ষক।

আজ ৫ সেপ্টেম্বর অর্থাৎ শিক্ষক দিবস। এই দিনে শিক্ষকদের রক্তদান এর অনন্য, অভিনব উদ্যোগ নিলেন রাজ্য তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক সুরজিৎ মিত্র ওরফে বাদল, বসিরহাট পৌরসভার প্রশাসক তপন সরকার।  শিক্ষক দেবদাস সরকার, মহাদেব পত্র, শেখর পালিত, সিঞ্চন  বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন নতুন প্রজন্মের শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়।

আরও পড়ুন: “সীমান্তে স্থিতাবস্থা ফেরাতে দু’দেশকেই উদ্যোগ নিতে হবে’, চিনের প্রতিরক্ষা মন্ত্রীর বৈঠক রাজনাথ

পাশাপাশি শিক্ষকরা ইছামতীর পাড়ে তাল গাছের চারা লাগান কারণ দুর্যোগ থেকে রক্ষা করতে তাল গাছের ভূমিকা অপরিসীম । এছাড়া তালের রস দিয়ে তৈরি হয় পাটালি গ্রামবাংলার প্রাচীনকাল থেকে ঐতিহ্য বহন করে চলেছে।  শিক্ষকরাই সমাজ গড়ার কারিগর, তারাই শেখান সমাজ কোন পথে চলবে।  তাই আজ রক্তদানের যেভাবে শিক্ষকরা এগিয়ে এসেছে তাতে আগামী দিন সমাজের অন্যান্য স্তরের মানুষ এগিয়ে আসবে এই বার্তাই এই রক্তদানের মাধ্যমে দিতে চান উদ্যোক্তা বাদল।

                 আরও পড়ুন: অনলাইনে শিক্ষক দিবস পালন তমলুকের গড়কিল্লা হাইস্কুলে

যেভাবে রক্ত সংকট চলছে  আগামী দিনে কোনও মানুষকে যাতে রক্তের অভাবে মরতে না হয় সেটাই লক্ষ্য। একদিকে রক্ত সংকট মেটানোর কাজ, পাশাপাশি, এই শিক্ষক সমাজের হাত দিয়েই ইছামতি নদীর ধারে বিভিন্ন প্রজাতির ম্যানগ্রোভ লাগিয়ে আজ এই দিনটাকে স্মরনীয় করে রাখতে চাইছেন বসিরহাটের বাদল মিত্র।

Related Articles

Back to top button
Close