fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

শীঘ্রই TET বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ হবে কয়েক হাজার শিক্ষক: রাজ্য

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: খুব শীঘ্রই সরকারি বিজ্ঞপ্তি প্রকাশ করে টেট পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ হতে চলেছে। এমনটাই সূত্রের খবর। নানা জটিলতার কারণে দীর্ঘ সময় ধরে কার্যত আটকে ছিল টেট পরীক্ষা। যা নিয়ে শিক্ষক মহলের একটা বড় অংশের মধ্যে ক্ষোভ দানা বাঁধছিল। তবে নতুন করে টেট পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ যথেষ্ট উৎসাহিত করবে শিক্ষক মহলকে।রাজ্যের এই সিদ্ধান্তে উপকৃত হবেন লক্ষাধিক আবেদনকারী।

যদিও রাজনৈতিক পর্যবেক্ষক দের একাংশের মতে, সামনেই বিধানসভা নির্বাচন। রাজ্যে বিজেপি যেভাবে ডানা মেলেছে তাতে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে ঘাসফুল শিবিরের। আর এই পরিস্থিতিতে রাজ্যে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ। শোনা গিয়েছে ১৫ হাজারেও বেশি শিক্ষক নিয়োগ করা হবে। আর তা পুজোর পরেই হতে চলেছে। আর সেই সংক্রান্ত বিজ্ঞপ্তিও খুব শীঘ্রই প্রকাশিত করতে চলেছে রাজ্য সরকার।
২০১৭ সালে টেট পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্যে। কয়েক লক্ষ আবেদন জমা পড়ে। পরীক্ষা হলেও নিয়োগের স্বছতা নিয়ে প্রশ্ন ওঠে। দফায় দফায় মামলা দায়ের করা হয় হাই কোর্টে। এরপর থেকে আর টেট হয়নি রাজ্যে।

জানা গিয়েছে, এই পরীক্ষায় বসার আবেদন করতে পারবেন শুধুমাত্র সেই সব প্রার্থী, যাঁরা ২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে আবেদন করেননি। যাঁরা ২০১৭ সালে আবেদন করেছিলেন, তাঁদের আর আবেদনের প্রয়োজন নেই বলেও জানা গিয়েছে। তবে সকলেরই পরীক্ষা নেওয়া হবে বলেও জানা গিয়েছে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে, দুর্গাপুজোর পরেই দ্রুত টেট পরীক্ষায় নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। ইতিমধ্যে টেট পরীক্ষা নেওয়ার সমস্ত প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কীভাবে এই পরীক্ষা নেওয়া যায় তা নিয়ে চলছে ভাবনা চিন্তা।
পাশাপাশি সেই সময় যাতে করোনা পরিস্থিতি থাকে তাহলে কীভাবে পরীক্ষা হবে সবটাই এখন ভাবা হচ্ছে। আর তা ভেবেই হয়তো কিহুব শীঘ্রই টেট সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে সরকারি ভাবে কিছু ঘোষনা হয়নি।

Related Articles

Back to top button
Close