fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নন্দীগ্রামে দুঃস্থদের পাশে শিক্ষক ও সনাতন সেনা

ভীষ্মদেব দাশ, পূর্ব মেদিনীপুর: সমাজের মেরুদন্ড শিক্ষক। আরও একবার প্রমাণ করলেন নন্দীগ্রামের প্রবীণ মাস্টারমশাই৷ মহামারীর মুহুর্তে সকলের পাশে সকলকে থাকতে হবে। শিক্ষার সঙ্গে মানবিক হতে হবে যুব সমাজকে। সেই বার্তা দিতে লকডাউনের শিকার নন্দীগ্রামের উত্তর ঘোলপুকুর এলাকার দুস্থদের খাদ্য সামগ্রী দিলেন প্রাক্তন শিক্ষক সুবলচন্দ্র জানা। লকডাউনের জেরে ও করোনা আতঙ্কে ঘর থেকে বের হতে পারছেন না সাধারণ খেটে খাওয়া মানুষ। এর ফলে  সমস্যায় পড়েছেন দুঃস্থরা। তাই তিনি অসহায়-দুঃস্থ ৫০টি পরিবারের হাতে সব্জী সহ তেল মশলা, সাবান, টুথপেস্ট ও নিত্যপ্রজনীয় খাদ্য সামগ্রী তুলে দেন।  নন্দীগ্রামে অসহায় মানুষের মাঝে খাদ‌্য সামগ্রী বিতরণ করলেন সনাতন সেনার সদস্যরা।

পাশাপাশি সোমবার সকালে নন্দীগ্রাম-২ ব্লকের খোদামবাড়ী ভীমবাজার এলাকায় সনাতন সেনার সদস্যদের উদ্যোগে ৩০০ পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয় । সনাতন সেনা সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন পবিত্র কর দিব্যেন্দু দাস প্রমুখ। সনাতন সদস্য পবিত্র কর জানান সনাতন সেনাদের মূল উদ্দেশ্য ছিল অসহায় মানুষদের পাশে দাঁড়ানো। তাই নন্দীগ্রাম জুড়ে বিভিন্ন এলাকায় নানান কর্মসূচি চলবে।

আরও পড়ুন: তৃতীয়দফার লকডাউনের মধ্যে বাংলায় মিলবে বেশ কিছু ক্ষেত্রে ছাড়, দেখে নিন এক নজরে…

সনাতন সেনা সংগঠনের সদস্য দিব্যেন্দু দাস বলেন, আমাদের এই সংগঠন ২০১৯ সাল থেকে পথ চলতে শুরু করেছে। গরীব দুস্থ অসহায় মানুষদের পাশে দাঁড়ানো আমাদের মূল লক্ষ। সকল সদস্যদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে দুঃস্থ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

Related Articles

Back to top button
Close