fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

রবিবার থেকে নামতে পারে তাপমাত্রা, আগামী সপ্তাহ থেকেই শীতের ব্যাটিং শুরু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দোরগোড়ায় শীত। অন্তত তেমনই আভাস দিচ্ছে আবহাওয়া দফতর। শুক্রবার থেকেই আকাশ ছিল মেঘে ঢাকা। রোদের তেজ সেই ভাবে পাওয়া যায়নি। সেই ভোররাত থেকেই শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টি। আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার থেকে তাপমাত্রা নামতে পারে ৫ ডিগ্রি পর্যন্ত। আগামী সপ্তাহ থেকে নামতে পারে পারদ। নতুন করে রাজ্যে ঢুকবে পশ্চিমী ঝঞ্ঝা। উত্তুরে হাওয়ায় পারদ নামার সম্ভাবনা। পাশাপাশি, আজ ও কাল মেঘলা আকাশ, হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে ওইদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।

অন্যদিকে শনিবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং-এ।  এছাড়া বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা বৃষ্টি হয়েছে সিকিমে।

আরও পড়ুন: আল কায়দার কুখ্যাত জঙ্গি আয়মান আল জওয়াহিরির মৃত্যু! দাবি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের

শনিবার দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬.০ ডিগ্রি সেলসিয়াস, কোচবিহারে সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস, জলপাইগুড়িতে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.১ ডিগ্রি সেলসিয়াস, মালদহে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি সেলসিয়াস, কালিম্পংয়ে ১০.৫ ডিগ্রি সেলসিয়াস।

Related Articles

Back to top button
Close